বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১৬:৩৮
ব্রেকিং নিউজ

করােনায় আরও তিন জনের মৃত্যু, শনাক্ত ৩১২

করােনায় আরও তিন জনের মৃত্যু, শনাক্ত ৩১২

উত্তরণবার্তা ডেস্ক : বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। আর এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৩১২ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসেবে করোনাতে আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৭ হাজার ৯৬১ জন আর শনাক্ত হলেন ১৫ লাখ ৭৪ হাজার ৯৪৮ জন।
 
বুধবার (২৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৩৮ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে মোট সুস্থ হলেন ১৫ লাখ ৩৯ হাজার ১৯৩ জন।
 
গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২০ হাজার ৭৭০টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২১ হাজার দুইটি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি সাত লাখ ৮২ হাজার ৯৮১টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ২৮ হাজার ২১৬টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩০ লাখ ৫৪ হাজার ৭৬৫টি।
 
গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক ৪৯ শতাংশ আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৩ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিন জনের মধ্যে পুরুষ একজন আর নারী দুই জন।
 
তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৮৯৬ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ৬৫ জন। তাদের তিনজনের বয়সই ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তারা চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা বিভাগের বাসিন্দা। তাদের সবার মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK