শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১৩:২৯

চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ২০৬ জন

চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ২০৬ জন

উত্তরণ বার্তা প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২০৬ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ৬০৪ জন। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৮০টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৯৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৯৪০টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৫১টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৩৭ জন, বিআইটিআইডিতে ২৬ জন এবং সিভাসু ল্যাবে ৮৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৪২ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৭টি নমুনা পরীক্ষা করে ৮ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।  

তবে এইদিন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাব ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে  (আরটিআরএল) ১০টি নমুনা পরীক্ষা করে  ৯টি নমুনা পজিটিভ আসে।

অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৭০টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২০৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে নগরে ১৭৪ জন এবং উপজেলায় ৩২ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেনি কেউ।  

উত্তরণ বার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK