রবিবার, ২৪ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭
ঢাকা সময়: ২৩:৪৩

যেভাবে তৈরি করবেন মজাদার চাপটি পিঠা

উত্তরণ বার্তা লাইফস্টাইল ডেস্ক : শীতে পিঠা খাওয়ার ধুম পড়ে। গ্রাম থেকে শহর সবখানেই এই চল। বলা চলে এটি এখন বাঙালি সংস্কৃতিরই অংশ হয়ে গেছে।

এই সময়ে পিঠাপুলি ভালোই লাগে। সকালে ও বিকালের নাস্তায় গরম গরম পিঠা রসনাকে তৃপ্ত করে। মজাদার চাপটি পিঠার স্বাদ আপনিও নিতে পারেন।  

আসুন জেনে নিই কীভাবে তৈরি করবেন এই পিঠা-

উপকরণ

চাল বাটা বা চালের গুঁড়ি ১ কাপ, পেঁয়াজ কুচি ৪ টেবল চা                                                                                                                                                                                                                                                                                                                       মচ, মরিচ কুচি ১ চা চামচ, ধনে পাতা কুচি ২ টেবল চামচ, আদা মিহি কুচি ১ চা চামচ, হলুদ গুঁড়া আধ চা চামচ, লবণ স্বাদমতো, পানি প্রয়োজনমতো।

যেভাবে তৈরি করবেন

সব উপকরণ অল্প পানি দিয়ে একসঙ্গে মেখে নিয়ে গোলা তৈরি করুন। গোলাটা ঘন হবে, খুব বেশি পাতলা হলে চলবে না। এখন তাওয়ায় হালকা তেল মাখিয়ে গরম তাওয়ায় রাখা গোলা দিয়ে পাতলা করে ছড়িয়ে দিন এবং ঢাকনা লাগিয়ে ঢেকে রাখুন কিছুক্ষণ।

এবার ঢাকনা তুলে চাপটি উল্টে দিন, রাখুন আরও কিছুক্ষণ। লাল লাল হয়ে এলে নামিয়ে নিন। ব্যস তৈরি হয়ে গেল মজাদার চাপটি পিঠা।

উত্তরণ বার্তা/এআর

 

     FACEBOOK