শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২০:৫৬
ব্রেকিং নিউজ

এস কে সিনহার সহযোগী বাবুল চিশতীর ৩ বছরের কারাদণ্ড

এস কে সিনহার সহযোগী বাবুল চিশতীর ৩ বছরের কারাদণ্ড

উত্তরণবার্তা প্রতিবেদক : ব্যাংকের ঋণ আত্মসাৎ ও পাচারে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহাকে সহযোগিতা করার দায়ে ফারমার্স ব্যাংক লিমিটেডের (এখন পদ্মা ব্যাংক) অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীকে (বাবুল চিশতী) কারাদণ্ড দিয়েছে আদালত। রায়ে মামলাটির অন্যতম আসামি বাবুল চিশতীকে ৩ বছরের কারাদণ্ড দেয়ার পাশাপাশি ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক শেখ নাজমুল আলম মঙ্গলবার বেলা ১১টা ৩ মিনিটে আলোচিত মামলাটির রায় পড়া শুরু করেন। রায় ঘোষণা করেন বেলা সোয়া ১টার দিকে। গত ৫ অক্টোবর মামলাটির রায় ঘোষণার তারিখ থাকলেও সেদিন বিচারক ছুটিতে থাকায় তা পিছিয়ে ২১ অক্টোবর দিন রাখা হয়। পরে ওই তারিখেও রায় হয়নি। ওই দিনও বলা হয়, বিচারক ছুটিতে এবং রায় প্রস্তুত হয়নি। নতুন তারিখ রাখা হয় ৯ নভেম্বর।

মামলাটির রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয় গত ১৪ সেপ্টেম্বর। সাক্ষ্য গ্রহণ শেষ হয় ২৪ আগস্ট। মামলার অভিযোগপত্রের অন্তর্ভুক্ত ২১ জনের সাক্ষ্য গ্রহণ করে আদালত। গত বছরের ১৩ আগস্ট একই আদালত ১১ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র গঠন করে বিচার শুরুর আদেশ দেয় আদালত। সাবেক ফারমার্স ব্যাংক থেকে ৪ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে ২০১৯ সালের ১০ জুলাই দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন মামলাটি করেছিলেন। মামলা তদন্ত করে একই বছরের ৯ ডিসেম্বর চার্জশিট দাখিল করেন দুদকের পরিচালক বেনজীর আহমেদ।
উত্তরণবার্তা/এসএ



 

  মন্তব্য করুন
     FACEBOOK