শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ০১:০৮
ব্রেকিং নিউজ

২০২২ সালে সরকারি ছুটি ২২ দিন

২০২২ সালে সরকারি ছুটি ২২ দিন

উত্তরণবার্তা প্রতিবেদক : ২০২২ সালের ছুটির তালিকা অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। চলতি বছরের মতো আগামী বছরও সাধারণ ও নির্বাহী আদেশ মিলিয়ে মোট ২২ দিন ছুটি থাকবে। এর মধ্যে ছয়দিন পড়েছে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) মন্ত্রিসভার বৈঠকে এ ছুটির তালিকা অনুমোদন দেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বৈঠকে ভার্চুয়ালি অংশ নেন।
 
বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ছুটির তালিকা অনুমোদনের কথা জানান। মন্ত্রিসভা তালিকাটি অনুমোদন করায় এখন জনপ্রশাসন মন্ত্রণালয় এ বিষয়ে আদেশ জারি করবে। মন্ত্রিপরিষদ সচিব বলেন, আগামী বছরের জন্য ১৪ দিন সাধারণ ছুটি এবং নির্বাহী আদেশে আটদিন সরকারি ছুটি থাকছে। সব মিলিয়ে ছুটি থাকবে ২২ দিন। এর মধ্যে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি পড়েছে ছয়দিন।
 
বরাবরের মতো এবারও বিভিন্ন ধর্মীয় উৎসবের জন্য ঐচ্ছিক ছুটির ব্যবস্থা রাখা হয়েছে জানিয়ে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ঐচ্ছিক ছুটি ধর্মীয় উৎসবের জন্য তিনদিন। আর পার্বত্য চট্টগ্রাম এলাকা এবং এর বাইরে যে নৃগোষ্ঠী আছে তাদের বিভিন্ন সামাজিক অনুষ্ঠানের জন্য দুদিন ঐচ্ছিক ছুটি থাকবে।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK