বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৮:১৯

মুশফিক-নাঈমের জোড়া ফিফটিতে বাংলাদেশের চ্যালেঞ্জিং স্কোর

মুশফিক-নাঈমের জোড়া ফিফটিতে বাংলাদেশের চ্যালেঞ্জিং স্কোর

উত্তরণবার্তা ডেস্ক : মোহাম্মদ নাঈম শেখ ও মুশফিকুর রহিমের জোড়া ফিফটিতে ভড় করে ৪ উইকেটে ১৭১ রান করল বাংলাদেশ। দলের হয়ে ৫২ বলে সর্বোচ্চ ৬২ রান করেন ওপেনার নাঈম শেখ। ৩৭ বলে ৫৭ রান করেন মুশফিকুর রহিম।
 
টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১৭২ রানের টার্গেট ছুড়ে দিয়েছে বাংলাদেশ। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭১ রান সংগ্রহ করেছে টাইগাররা।
 
শ্রীলঙ্কার বিপক্ষে এই ম্যাচে শুরুটা ভালো ছিল বাংলাদেশের। উদ্বোধনী জুটিতে ৪০ রান এনে দেন লিটন-নাঈম। এরপর বিদায় নেন ১৬ বলে ১৬ রান করা লিটন। সুবিধা করতে পারেননি সাকিব আল হাসান, ফিরে গেছেন ৭ বলে ১০ রান করে।
 
৫৬ রানে দুই উইকেট হারানোর পর হাল ধরেন নাঈম ও মুশফিক। দুজনই তুলে নেন ফিফটি। নাঈম শেখ ৫২ বলে ৬২ রান করে সাজঘরে ফিরেন। বিশ্বকাপে এটি নাঈমের দ্বিতীয় ফিফটি। এর আগে প্রথম রাউন্ডে ওমানের বিপক্ষে ম্যাচে ৫০ বলে ৬৪ রানের ইনিংস খেলেছিলেন এই বাঁহাতি ওপেনার। অফ-ফর্মে থাকা মুশফিকুর রহীমের ব্যাটও হেসেছে আজ। ৩৭ বলে ২ ছক্কা ও ৫ চারের সাহায্যে অপরাজিত ৫৭ রানের ইনিংস খেলেন তিনি। এরপর মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নেন মুশফিকুর রহিম। তার ৩৭ বলের ৫টি চার ও ২টি ছক্কায় গড়া ৫৭ রানের লড়াকু ইনিংসের সুবাদে ১৭১ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। 
 
সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ: ২০ ওভারে ১৭১/৪ রান (নাঈম ৬২, মুশফিক ৫৭*, লিটন ১৬, সাকিব ১০, মাহমুদউল্লাহ ১০*, আফিফ ৭, )
উত্তরণবার্তা/সাব্বির
 

  মন্তব্য করুন
     FACEBOOK