সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮
ঢাকা সময়: ২৩:২০

একাধিক প্রকল্পে একজনকে নিয়োগ না দেওয়ার সুপারিশ

একাধিক প্রকল্পে একজনকে নিয়োগ না দেওয়ার সুপারিশ

উত্তরণবার্তা প্রতিবেদক : একজনকে একাধিক প্রকল্পের প্রকল্প কর্মকর্তা হিসেবে নিয়োগ না দেওয়ার সুপারিশ করেছে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে দক্ষ ও অভিজ্ঞ কর্মকর্তাকে প্রকল্প পরিচালক হিসেবে নিয়োগের পরামর্শ দেওয়া হয়েছে।
 
রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি আবুল কালাম আজাদ। বৈঠকে কমিটির সদস্য পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, মেজর (অব.) রফিকুল ইসলাম, সাবের হোসেন চৌধুরী, বীরেন শিকদার ও আদিবা আনজুম মিতা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
কমিটি সূত্র জানায়, বৈঠকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের নিকট দুর্যোগকালীন অর্থ বরাদ্দের ব্যবস্থা রাখার সুপারিশ করা হয়। এছাড়া উপজেলা কর্মকর্তাকে গাড়ীর সুবিধা প্রদান এবং যোগ্য ও দক্ষ জনবল নিয়োগের নির্দেশনা দেওয়া হয়।
 
বৈঠকে স্থানীয় সরকার, ২০১৬-২০১৭ অর্থ বছরে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়াধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত প্রকল্পসমূহ এবং বর্তমানে চলমান প্রকল্পসমূহের আর্থিক ব্যয় ও বাস্তব অগ্রগতি নিয়ে আলোচনা হয়। আলোচনার শুরুতে প্রধানমন্ত্রী কর্তৃক পায়রা সেতু উদ্বোধন করায় কমিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রী এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীকে অভিনন্দন জানানো হয়।
উত্তরণবার্তা/সাব্বির
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ