শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ০৪:৩৮
ব্রেকিং নিউজ

বিশ্বের সবথেকে উঁচু নাগরদোলা ‘দুবাই আই’ চালু হলো

বিশ্বের সবথেকে উঁচু নাগরদোলা ‘দুবাই আই’ চালু হলো

উত্তরণবার্তা  ডেস্ক : বর্তমানে বিশ্বের সবচেয়ে বড় এবং লম্বা ফেরি’স হুইল বা নাগরদোলা ‘দুবাই আই’ চালু হলো। ২১ অক্টোবর আতশবাজি এবং ড্রোন প্রদর্শনের মাধ্যমে দুবাই -তে এই নাগরদোলার উদ্বোধন করা হয়। আড়াইশ মিটার উঁচু এই নাগরদোলা থেকে একসঙ্গে প্রায় ১৮০০ পর্যটক দুবাইয়ের সৌন্দর্য উপভোগ করতে পারবেন। এই নাগরদোলা বর্তমানে মেট্রোপলিটন স্কাইলাইনের মূল অংশ। আরও বেশি পরিমানে পর্যটক আকৃষ্ট করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।


লাস ভেগাসের হাই রোলার, শিকাগোর নেভি পিয়ের, লন্ডনের লন্ডন আই বা কানাডার নায়াগ্রা স্কাই হুইলের চেয়েও উঁচু এই ‘দুবাই আই’। এতে মোট ৪৮টি বদ্ধ কেবিন রয়েছে। এক-একটি কেবিন দুটি ডাবল-ডেকার বাসের চেয়েও বড় এবং ৪০ জনের বেশি পর্যটক উঠতে পারবেন। ফলে এই নাগরদোলা থেকে একসঙ্গে প্রায় ১৮০০ মানুষ সম্পূর্ণ দুবাইয়ের সৌন্দর্য উপভোগ করতে পারবেন।


করোনা পরিস্থিতিতে অর্থনৈতিক ধাক্কা সামলানোর জন্য এই নাগরদোলা চালু করা হয়েছে। ‘দুবাই আই’-র টিমের তরফ থেকে রোনাল্ড ড্রেক বলেন, ‘রেকর্ড ভেঙেছে এই দুবাই আই। সিঙ্গাপুর ফ্লায়ার এবং লন্ডন আইয়ের আকারের প্রায় দ্বিগুণ এটি।’ ‘দুবাই আই’-তে তিন ধরনের কেবিন পাওয়া যায় মূলত। ‘পর্যবেক্ষণমূলক’ এই কেবিনগুলিতে সাধারণ পর্যটকরা রাইড উঠতে পারবে। ‘সামাজিক অভিজ্ঞতা’ এর মধ্যে রয়েছে লাউঞ্জ অ্যাক্সেস এবং পানীয়। এছাড়াও রয়েছে ‘ব্যক্তিগত’ কেবিন যা ডিনার পার্টি, ব্যবসায়িক মিটিং এবং অন্যান্য অনুষ্ঠানের জন্য নেওয়া যায়।
উত্তরণবার্তা/এআর


 

  মন্তব্য করুন
     FACEBOOK