শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৮:৪২
ব্রেকিং নিউজ

সাম্প্রদায়িক অপশক্তি ও স্বাধীনতাবিরোধীরা দেশে দাঙ্গা লাগানোর ষড়যন্ত্র করছে

সাম্প্রদায়িক অপশক্তি ও স্বাধীনতাবিরোধীরা দেশে দাঙ্গা লাগানোর ষড়যন্ত্র করছে

উত্তরণবার্তা প্রতিবেদক : সম্প্রতি কুমিল্লায় দুর্গাপূজার মণ্ডপে পবিত্র কোরআন শরিফ অবমাননার ঘটনার প্রেক্ষিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সাম্প্রদায়িক অপশক্তি ও স্বাধীনতাবিরোধীরা দেশে দাঙ্গা লাগিয়ে সব অর্জন ম্লান করে দেওয়ার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। শনিবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
স্থানীয় সরকার বিভাগ আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে পানি সরবরাহ, স্যানিটেশন ও হাইজিন (ওয়াশ) সেক্টরে ‘৫০ বছরের অর্জন ভবিষ্যৎ করণীয়’ শীর্ষক এই সেমিনার অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম ও দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।
 
এলজিআরডিমন্ত্রী বলেন, শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য, পানি, নিরাপত্তা, অবকাঠামো, যোগাযোগসহ সব ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। মুসলিম-হিন্দু, বৌদ্ধ-খ্রিস্টান সবাই মিলেমিশে কাজ করছে বলেই দেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। কিন্তু দেশের শত্রুরা এই ঐক্য এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার পাঁয়তারা করছে। তিনি বলেন, দেশের ৯৮ ভাগ এবং বস্তি এলাকায় ৭০ ভাগ মানুষ সুপেয় পানির আওতায় এসেছে। পানি সরবরাহ, স্যানিটেশন ও হাইজিন সেক্টরে অভূতপূর্ব সাফল্য অর্জন হয়েছে। এসডিজি-২০৩০ এবং ২০৪১ সালের লক্ষ্যমাত্রা সামনে রেখে সরকার পরিকল্পনা নিয়ে কাজ করছে।
 
এ সময় মন্ত্রী বলেন, ঢাকা শহরকে একটি আধুনিক, দৃষ্টিনন্দন ও বসবাসযোগ্য নগরী গড়তে খালগুলো ওয়াসার কাছ থেকে সিটি করপোরেশনের কাছে হস্তান্তর করা হয়েছে। দায়িত্ব পাওয়ার পরপরই দুই মেয়র চ্যালেঞ্জ নিয়ে কাজ করছেন। অসংখ্য খাল এরই মধ্যে দখলদারদের হাত থেকে উদ্ধার করেছেন। দুই সিটি মেয়রের মাধ্যমে ঢাকার পরিবর্তন আনা সম্ভব বলেও উল্লেখ করেন তাজুল ইসলাম।
উত্তরণবার্তা/সাব্বির
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ
আরও সংবাদ