শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৫:২১

ফের যুক্তরাষ্ট্রে করোনার ভয়াবহ প্রকোপ শুরু

ফের যুক্তরাষ্ট্রে করোনার  ভয়াবহ প্রকোপ শুরু

উত্তরণ বার্তা আন্তর্জাতিক ডেস্ক : ফের প্রাণঘাতী করোনা ভাইরাসের ভয়াবহ প্রকোপ শুরু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে শুধু এই নভেম্বর মাসেই এখন পর্যন্ত রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর দেশটিতে একমাসে শনাক্ত রোগীর এই সংখ্যা সর্বোচ্চ। জন্স হপকিন্স ইউনিভার্সিটির তথ্যের বরাত দিয়ে সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, নভেম্বরের ১-২২ তারিখ পর্যন্ত দেশটিতে ৩০ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। এই সংখ্যা দেশটিতে মোট করোনা রোগীর প্রায় এক চতুর্থাংশ।
 
দেশটিতে করোনা পরীক্ষা বেড়েছে কিন্তু শনাক্ত রোগীর হার কমছে না। প্রতিবেদনে বলা হয়েছে, আগের সপ্তাহ থেকে দেশটিতে গত সপ্তাহে দৈনিক শনাক্ত রোগী বেড়েছে ২৫ শতাংশ। দেশটির ৪৪ টি রাজ্যেই করোনা ঊর্ধ্বমুখী। সিএনএনের প্রতিবেদনে আরো বলা হয়েছে, আবারো দেশটির হাসপাতালগুলোতে রেকর্ড সংখ্যক করোনা রোগী ভর্তি হয়েছে। এতে করে বাড়ছে শঙ্কা। শুধু শনিবারই অন্তত ৮৩ হাজার ২২৭ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। টানা কয়েকদিন থেকে দেশটিতে করোনারোগী ভর্তির রেকর্ড ভাঙছে।
 
যুক্তরাষ্ট্রের কোয়ালিটি অ্যান্ড পেশেন্ট সেইফটি পলিসির ভাইস প্রেসিডেন্ট ন্যান্সি ফস্টার বলেন, কমপক্ষে ২৪ জন হাসপাতাল প্রধান আমেরিকান হসপিটাল এ্যাসোসিয়েশনে সর্তকতা বার্তা দিয়েছে যে তারা কর্মী সংকটে। এছাড়া দেশটির স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলেন, নতুন করে করোনার সংক্রমণ, হাসপাতালে ভর্তির সংখ্যা এবং মৃত্যু ভয়াবহ হবে। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১ কোটি ২২ লাখের বেশি মানুষ শনাক্ত হয়েছে। সেইসঙ্গে এতে মারা গেছে ২ লাখ ৫৬ হাজারের বেশি মানুষ।
 
উত্তরণ বার্তা/এআর
 

  মন্তব্য করুন
     FACEBOOK