সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮
ঢাকা সময়: ০১:৪৮

হংকংয়ে দেখা মিলল জ্যাক মার

হংকংয়ে দেখা মিলল জ্যাক মার

উত্তরণবার্তা ডেস্ক : প্রযুক্তি প্রতিষ্ঠান আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মাকে ফের হংকংয়ে দেখা গেছে। আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, সাম্প্রতিক দিনগুলোয় সেখানে তিনি ব্যবসায়িক সহযোগীদের সঙ্গে বৈঠক করেছেন। গত বছরের অক্টোবরে চীনা এ ধনকুবের সাংহাইয়ে চীনের আর্থিক নিয়ন্ত্রক সংস্থার সমালোচনা করে বক্তব্য রাখেন। এ বক্তব্য দেয়ার কারণে নিজ দেশেই সরকারের তোপের মুখে পড়ে তার প্রতিষ্ঠান আলিবাবা ও অ্যান্ট।

পরবর্তিতে বেশ কয়েকটি ঘটনা ঘটে। অ্যান্ট গ্রুপের বিপুল আইপিও (প্রাথমিক গণপ্রস্তাব) স্থগিত করে চীন সরকার। সেই ঘটনার পর জনসমক্ষে আসা একপ্রকার বন্ধই করে দিয়েছিলেন জ্যাক মা। মাঝে দু–একবার তাকে চীনে দেখা গেছে। এবার তার দেখা মিলল হংকংয়ে।

রয়টার্স জানায়, হংকংয়ে জ্যাক মা আছেন এমন তথ্য পাওয়ার পর তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। তবে সাড়া মেলেনি। তবে জ্যাক মা যে হংকংয়ে—এ তথ্য এসেছে কোম্পানিটির দুজন কর্মীর কাছ থেকেই। তারা তাদের পরিচয় প্রকাশে অপারগতা জানিয়েছেন।

একসময় চীনের সবচেয়ে বিখ্যাত ও স্পষ্টভাষী উদ্যোক্তা জ্যাক মা এখন হংকংয়ে রয়েছেন—তা নিশ্চিত করে সূত্র দুটি জানিয়েছে, গত সপ্তাহে তিনি ‘অল্প কয়েকজন’ ব্যবসায়িক সহযোগীর সঙ্গে সাক্ষাৎ করেছেন। তাঁদের সঙ্গে খাবারের বিষয়ে জ্যাক মার কথা হয়েছে বলেও জানিয়েছে সূত্র দুটি।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ