শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৫:৪৭
ব্রেকিং নিউজ

বন্ধ হচ্ছে ২ লাখ মোবাইল ফোন

বন্ধ হচ্ছে ২ লাখ মোবাইল ফোন

উত্তরণবার্তা  ডেস্ক : ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেনটিটি রেজিস্টার (এনইআইআর) প্রযুক্তি চালু হওয়ার পর প্রথম পাঁচ দিনে দেশের নেটওয়ার্কে যুক্ত হওয়া ২ লাখ ৮ হাজার চারটি অবৈধ মোবাইল ফোন শনাক্ত হয়েছে। এসব মোবাইল ফোন যে অবৈধ সে বার্তা গ্রাহকদের দেওয়া হয়েছে। ইতিমধ্যে বেশকিছু অবৈধ মোবাইল ফোন বন্ধ করা হয়েছে। বর্তমানে ২ লাখের বেশি মোবাইল ফোন বন্ধের তালিকায় রয়েছে। পর্যায়ক্রমে এসব ফোন বন্ধ হয়ে যাবে।

দেশের বাজারে অবৈধভাবে মোবাইল ফোনের আমদানি বন্ধ, মোবাইল চুরি, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সরকারের রাজস্ব ফাঁকি ঠেকাতে ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেনটিটি রেজিস্টার প্রযুক্তি চালু করেছে বিটিআরসি। ১ জুলাই থেকে ৩০ অক্টোবর পর্যন্ত পরীক্ষামূলকভাবে চলেছে এই প্রযুক্তির কার্যক্রম। বিটিআরসি জানিয়েছে ১ অক্টোবর থেকে দেশের নেটওয়ার্কে নতুন করে আর অবৈধ ফোন সচল হচ্ছে না।

বিটিআরসি জানিয়েছে, ১ অক্টোবর থেকে ৫ অক্টোবর পর্যন্ত দেশের নেটওয়ার্কে ৫ লাখ ৮৭ হাজার ৭৫৭টি মোবাইল হ্যান্ডসেট যুক্ত হয়েছে। এর মধ্যে বৈধ ফোন ৩ লাখ ৭৯ হাজার ৭৫৩টি ও অবৈধ ২ লাখ ৮ হাজার চারটি। বিটিআরসির কমিশনার ইঞ্জিনিয়ার এ কে এম শহীদুজ্জামান বলেন, আমরা আইডেন্টিফাই করেছি এ সেটগুলো বৈধ নয়। এগুলো যে কোনো সময় বন্ধ হয়ে যেতে পারে। কিছু কিছু হ্যান্ডসেট র‍্যানডমলি বন্ধ করা শুরু করেছি, যেন গ্রাহকরা সচেতন হন যে, অবৈধ সেট কেনা যাবে না। গ্রাহকরা যেন অসুবিধায় না পড়েন তাই সব সেট একসঙ্গে বন্ধ করছি না। তাদের সময় দিচ্ছি তারা যেন হ্যান্ডসেটটি দোকান থেকে পরিবর্তন করে আনতে পারেন। নতুবা টাকা ফেরত নিয়ে আসতে পারেন। কোনোভাবেই আমরা গ্রাহকের ভোগান্তি চাই না।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ