বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২২:৪৮
ব্রেকিং নিউজ

শিক্ষার্থীরা করোনা আক্রান্ত হচ্ছে, এমন খবরের সত্যতা পাইনি : শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীরা করোনা আক্রান্ত হচ্ছে, এমন খবরের সত্যতা পাইনি : শিক্ষামন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, দেশের বিভিন্ন স্কুল-কলেজে শিক্ষার্থীদের করোনা শনাক্তের যে খবর প্রচারিত হচ্ছে তার সত্যতা নেই বলে। তিনি বলেছেন, বিভিন্ন জায়গা থেকে খবর পাচ্ছি। তবে আমরা এখন পর্যন্ত কোথাও সত্যতা কিন্তু পাইনি। আজ শনিবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু বাপু ডিজিটাল এক্সিবিশনের উদ্বোধন অনুষ্ঠানের পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
 
শিক্ষামন্ত্রী বলেন, আমাকে অনেক শিক্ষার্থী সামাজিক যোগাযোগমাধ্যমে জানাচ্ছে এই স্কুলে এতোজন আক্রান্ত, ওই স্কুলে এতোজন অসুস্থ। আমি খোঁজ নিচ্ছি, অনুসন্ধান করছি, কিন্তু এমন কিছুর সত্যতা পাইনি। তবে আমরা সজাগ দৃষ্টি রাখছি। কোনো অভিযোগ পাওয়া মাত্রই সঙ্গে সঙ্গে পর্যবেক্ষণ করছি ও ব্যবস্থা নিচ্ছি।
 
মানিকগঞ্জে এক শিক্ষার্থীর মৃত্যুর বিষয়ে তিনি বলেন, ওই শিক্ষার্থী শুধু ১৫ সেপ্টেম্বর একবার স্কুলে এসেছিল, এর প্রায় ৭ দিন পর তার করোনা শনাক্তের খবর পাওয়া যায় এবং সে মৃত্যুবরণ করে। আমরা সিভিল সার্জনের সঙ্গে কথা বলেছি এবং তিনি বলেছেন, ও একদিনই স্কুলে এসেছিল। তখন তার কোনো ধরনের উপসর্গ ছিল না। যে কারণে সেখানে সকলের আর পরীক্ষা করবার প্রয়োজন নেই।
 
শিক্ষামন্ত্রী বলেন, আমরা অবস্থা পর্যবেক্ষণ করছি। এখনো অতিমারি শেষ হয়নি। যে কেউ যে কোনো সময় করোনায় আক্রান্ত হতে পারে। বড় ধরনের মহামারি দেখা দিলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে। এখন পর্যন্ত কোথাও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। যদি হয় আমরা ব্যবস্থা নেব। এ পর্যন্ত করোনা সংক্রমণের সংবাদ পাওয়া গেছে তার মধ্যে অধিকাংশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বিষয়টি পর্যবেক্ষণ করছে, এ বিষয়ে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। এ সময় সংক্রমণ এড়াতে সবার সচেতন থাকার ওপর জোর দেন শিক্ষামন্ত্রী।
উত্তরণবার্তা/সাব্বির
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK