বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১৭:০১
ব্রেকিং নিউজ

চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ১৯৭ জন একজনের মৃত্যু

চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ১৯৭ জন  একজনের মৃত্যু

উত্তরণ বার্তা প্রতিবেদক : চট্টগ্রামে করোনা ভাইরাসে নতুন আক্রান্ত হয়েছেন ১৯৭ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত ২৩ হাজার ৪১৯ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৯৮টি নমুনা পরীক্ষা করা হয়।  

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২২টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৮৮টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫১৩টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩২টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ১৭ জন, বিআইটিআইডিতে ১১ জন, চমেক ল্যাবে ১০৫ জন এবং সিভাসু ল্যাবে ৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৯টি নমুনা পরীক্ষা করে ৩৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৩টি নমুনা পরীক্ষা করে ১৬ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৮টি নমুনা পরীক্ষা করে ৯ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।  

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১টি নমুনা পজেটিভ আসে। অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।  
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৯৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে নগরে ১৭৮ জন এবং উপজেলায় ১৯ জন।  

উত্তরণ বার্তা/এআর



 

  মন্তব্য করুন
     FACEBOOK