বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ২০:৫৬
ব্রেকিং নিউজ

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৫,শনাক্ত ১১৯০

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৫,শনাক্ত ১১৯০

উত্তরণবার্তা ডেস্ক : গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ১৮২ জনে। একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৯০ জন। গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৬৬৮ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ০৫ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ১৫ লাখ ৪১ হাজার ৩০০ জনে।
 
শনিবার (১৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৪৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৪ লাখ ৯৮ হাজার ৬৫৪ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ৩৫ জনের মধ্যে৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ছয়জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে আটজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন ও ১১ থেকে ২০ বছরের একজন রয়েছে।
 
মারা যাওয়াদের মধ্যে ১৬ জন পুরুষ ও ১৯ জন নারী। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ৬ জন, রাজশাহী বিভাগে ৩ জন, খুলনা বিভাগে তিনজন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে দুইজন ও রংপুর বিভাগে একজন মারা গেছেন।
উত্তরণবার্তা/সাব্বির

  মন্তব্য করুন
     FACEBOOK