বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ২০:০০
ব্রেকিং নিউজ

নিউজিল্যান্ডের পর ইংল্যান্ডেরও পাকিস্তান সফর অনিশ্চয়তায়

নিউজিল্যান্ডের পর ইংল্যান্ডেরও পাকিস্তান সফর অনিশ্চয়তায়

উত্তরণবার্তা ডেস্ক : নিরাপত্তা ঝুঁকিতে পাকিস্তান সফর স্থগিত করে দেশ ছেড়েছে নিউ জিল্যান্ড ক্রিকেট দল। কিউইদের এমন ঘটনার প্রভাব পড়তে পারে পরবর্তী সিরিজে। অক্টোবরে পাকিস্তান সফরে যাওয়ার কথা ইংল্যান্ডের পুরুষ ও নারী দলের। সেই সফরও এখন অনিশ্চিত হয়ে পড়েছে।
 
ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বিবৃতিতে বলেছে, ‘নিরাপত্তা নিয়ে শঙ্কার কারণে পাকিস্তান সফর থেকে নিউ জিল্যান্ডের বেরিয়ে যাওয়ার ব্যাপারটা আমরা জানতে পেরেছি। আমরা আমাদের নিরাপত্তাবিষয়ক দলের সঙ্গে এ নিয়ে যোগাযোগ রেখে চলেছি, যারা এই মুহূর্তে পুরো অবস্থাটা বুঝতে পাকিস্তানে নির্দিষ্ট মাঠেই আছে। পরিকল্পনায় থাকা এই সফরটা নিয়ে এগোবে কি না, এ নিয়ে ইসিবি আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত নেবে।’
 
১৬ বছর পর ইংল্যান্ডে পাকিস্তান সফরের কথা রয়েছে। ৯ অক্টোবর পাকিস্তানের মাটিতে পা রাখবে ইংলিশরা। ১৩ অক্টোবর প্রথম টি-টোয়েন্টি এবং ১৪ অক্টোবর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হওয়ার কথা দুই দলের। সিরিজ শেষে ১৫ অক্টোবর পাকিস্তান ছাড়ার সূচি রয়েছে মরগ্যান, মঈন আলীদের। তবে নিউ জিল্যান্ডের সফর বাতিল করায় ইংল্যান্ড সফরও অনিশ্চয়তায়। নিউ জিল্যান্ডের মতো নিরাপত্তা বিষয়ে সতর্কতাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখে তারা। 
উত্তরণবার্তা/সাব্বির

  মন্তব্য করুন
     FACEBOOK