রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮
ঢাকা সময়: ০১:০৪

মোদির জন্মদিনে বড় আয়োজনের পরিকল্পনা বিজেপির

মোদির জন্মদিনে বড় আয়োজনের পরিকল্পনা বিজেপির

উত্তরণবার্তা ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭১তম জন্মদিবস মেগা ইভেন্ট হিসাবে পালন করবে বিজেপি। গরিবদের দেওয়া হবে ১৪ কোটি রেশন-ব্যাগ। নরেন্দ্র মোদির জন্মদিন ১৭ সেপ্টেম্বর। এই বছর আবার মোদির লাগাতার ২০ বছর ধরে মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রী হিসাবে ক্ষমতায় থাকাও পূর্ণ হচ্ছে। ফলে এবার মোদির জন্মদিন উপলক্ষে বিজেপি মেগা-ইভেন্টের পরিকল্পনা করেছে। দেশজুড়ে বিলি করা হবে রেশনের সামগ্রীসহ ব্যাগ। ব্যাগের উপরে থাকবে নরেন্দ্র মোদির ছবি। লেখা থাকবে ‘থ্যাংক ইউ মোদি’। কারণ, প্রধানমন্ত্রী গরিব কল্যাণ প্রকল্পে তিনি গরিব মানুষকে প্রতি মাসে বিনা পয়সায় দানাশস্য দেন। খবর ডয়চেভেলের
 
প্রতি পরিবার থেকে একজনকে এই ব্যাগ দেওয়া হবে। মোট দেওয়া হবে ১৪ কোটি মানুষকে। প্রতি পরিবারে চারজন সদস্য ধরলে ৫৬ কোটি গরিব মানুষের কাছে মহানুভব মোদি ও বিজেপির বার্তা যাবে। উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডসহ বেশ কয়েকটি রাজ্যের ভোট আসন্ন। সেখানে ভোটের আগে এই বার্তা পৌঁছনোর রাজনৈতিক গুরুত্ব অপরিসীম। উত্তরপ্রদেশই ২৭ হাজার বুথে এই রেশন ব্যাগ বিলি হবে। বিজেপি কর্মীরা পুরোটা ভিডিওতে ধরে রাখবেন।
 
 
২০ দিন ধরে চলবে এই কর্মসূচি। যার নাম দেওয়া হয়েছে ‘সেবা ও সমর্পণ কর্মসূচি’। মোদির ৭১তম জন্মদিবস তাই দেশের ৭১টি নদী পরিস্কার করবেন বিজেপি কর্মীরা। বিশেষ নজর থাকবে উত্তরপ্রদেশের উপর। আগামী ২ অক্টোবর গান্ধীজির জন্মদিনে দেশজুড়ে চলবে বিশেষ সাফাই অভিযান। এছাড়া যুব বিজেপির কর্মীরা রক্তদান করবেন। নারী বিজেপি কর্মীরা বিভিন্ন মহল্লা ও হাসপাতালে গরিবদের ফল ও খাবার দেবেন।
 
বিভিন্ন বুথে মানুষদের জড়ো করে পাঁচ কোটি ‘থ্যাংক ইউ মোদি পোস্টকার্ড পঠানো হবে প্রধানমন্ত্রীর কাছে। প্রতিটি রাজ্যের প্রচুর জায়গায় বসবে আলোচনাচক্র। সেখানে মোদির শাসনে কীভাবে দেশ এগিয়েছে, তা নিয়ে আলোচনা হবে। প্রতিটি শহরের গুরুত্বপূর্ণ জায়গায় মোদির ছবি দিয়ে পোস্টার, ব্যানার লাগানো হবে। পুরো কর্মসূচি পালনের দায়িত্বে থাকবেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা। তিনি বিজেপি নেতাদের কাজ ভাগ করে দিয়েছেন। দলের সাধারণ সম্পাদক অরুণ সিং চিঠি পাঠিয়েছেন বিভিন্ন রাজ্যে দলের নেতাদের কাছে। কাকে কী করতে হবে, সেসব বিস্তারিত পরিকল্পনা তৈরি হয়ে গিয়েছে। প্রতিটি কর্মসূচির বিস্তারিত ভিডিও রেকর্ডিং থাকবে। সামাজিক মাধ্যম ভরিয়ে দেয়া হবে এই কর্মসূচির প্রচারে ও সাফল্যের কাহিনিতে। আগামী ১৭ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত বিপুল খরচ করে বিজেপি সারাদেশে মোদি ঝড় তুলে দেবে।
উত্তরণবার্তা/এআর
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ