শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১৪:৫৫

চিড়িয়াখানায় বাড়তি আয়োজন হাতির ফুটবল খেলা

চিড়িয়াখানায় বাড়তি আয়োজন হাতির ফুটবল খেলা

উত্তরণবার্তা প্রতিবেদক : জাতীয় চিড়িয়াখানায় দর্শনার্থীদের বাড়তি আনন্দ দিতে করা হচ্ছে নানা আয়োজন। তার মধ্যে বুদ্ধিদীপ্ত প্রাণী হাতির ফুটবল খেলা অন্যতম। সাথে বিভিন্ন ভঙ্গিমায় কসরত দেখিয়ে দর্শক মন জয় করছে এই প্রাণী। কর্তৃপক্ষ জানান, আয়াজনটি ধরে রাখতে, প্রশিক্ষণের পাশাপাশি হাতিদের দেয়া হচ্ছে বিশেষ যত্ন।
 
রাজা বাহাদুর আর সুন্দরী। এই এক জোড়া হাতি জাতীয় চিড়িয়াখানায় খেলছে ফুটবল। মেতে উঠছে আনন্দময় ভঙ্গিমায়। তা দেখে দর্শনার্থীরাও পাচ্ছে অন্য রকম বিনোদন। আগেকার দিনে সার্কাস এবং যাত্রাপালায় দেখা যেতো বুদ্ধিদীপ্ত প্রাণীদের নিয়ে খেলার বিভিন্ন আয়োজন। বর্তমানে সার্কাস আর যাত্রাপালার আয়োজন প্রায় বিলুপ্তির পথে। বিনোদনের সেই শূন্য স্থানটি এখন পূরণ হচ্ছে জাতীয় চিড়িয়াখানায়।
 
পশু-পাখি দেখার পাশাপাশি, জাতীয় চিড়িখানার দর্শনার্থীদের জন্য বাড়তি আনন্দ যোগ করতে হাতিদের খেলার ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। বন্ধের দিন বাদে প্রতিদিন সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত চলে এই আয়োজন। শুধু তাই নয়, আন্তর্জাতিক মান বিবেচনায় চিড়িয়াখানার রূপেও আসছে ভিন্নতা। আর দর্শকদের বিনোদন দিতে বিভিন্ন রকমের পরিকল্পনার উদ্যেগ নিচ্ছে কর্তৃপক্ষ।
উত্তরণবার্তা/এআর
 

  মন্তব্য করুন
     FACEBOOK