বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ২২:৪৯
ব্রেকিং নিউজ

আশা জাগিয়েও এক পয়েন্টের আক্ষেপে বিদায় রোমান সানার

আশা জাগিয়েও এক পয়েন্টের আক্ষেপে বিদায় রোমান সানার

উত্তরণবার্তা ডেস্ক : মাত্র এক পয়েন্টের জন্য আর্চারির ব্যক্তিগত রিকার্ভের দ্বিতীয় রাউন্ড থেকে কানাডার ক্রিস্পিন ডুয়েনাসের বিপক্ষে হেরে বিদায় নিয়েছেন বাংলাদেশের রোমান সানা। প্রথম রাউন্ডে কিছুক্ষণ আগে ব্রিটেনের টম হলকে হারিয়ে আশা জাগিয়েছিলেন রোমান। প্রথম ম্যাচ যেখান থেকে শেষ করেছিলেন সেখান থেকেই দ্বিতীয় ম্যাচে শুরু করেছিলেন সানা। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে প্রথম সেট ২-০ সেট পয়েন্ট জিতে নেন তিনি, এই সেটে সানার তিন অ্যারো থেকে ২৬ পয়েন্টের জবাবে ক্রিসপিন পান ২৫ পয়েন্ট। প্রথম সেট হেরে দ্বিতীয় ও তৃতীয় সেট জিতে নেন কানাডার প্রতিযোগী। তিন সেট শেষে রোমান সানা পিছিয়ে ছিলেন ২-৪ সেট পয়েন্টে।
 
চতুর্থ সেট জিতে আবারও ম্যাচে সমতা ফেরান সানা। এই সেটে বাংলার তিরন্দাজ তিন অ্যারো থেকে একটি পারফেক্ট ১০ সহ আদায় করে নেন ২৭ পয়েন্ট। প্রতিপক্ষ ক্রিসপিন ডিউনাস তুলতে পারেন ২৬ পয়েন্ট। চার সেট শেষে দুই পক্ষই ৪-৪ সেট পয়েন্টে সমতায় থাকলে পঞ্চম সেট হয় ম্যাচ নির্ধারনী সেট। ম্যাচ নির্ধারনী সেটে নিজের সেরাটা আর খেলতে পারেননি রোমান। তিন অ্যারোর প্রথমটায় রোমান পান ৯ আর ক্রিসপিন তোলেন ৭, দ্বিতীয় অ্যারোতে সানার আটের বদলে ক্রিসপিন মারেন পারফেক্ট দশের অ্যারো। 
 
শেষ সেটের শেষ অ্যারোতে রোমান ৮ আর কানাডার আর্চার ৯ তুললে ২৫-২৬ পয়েন্টে সেট হারেন রোমান সানা। চরম হাড্ডাহাড্ডি প্রতিযোগিতার এই ম্যাচে তাই অবশেষে ৪-৬ সেট পয়েন্টে হেরে অলিম্পিক থেকে বিদায় নিতে হয় বাংলাদেশের এক নম্বর তিরন্দাজকে। এর আগে দুটি (২০১২ ও ২০১৬) অলিম্পিক খেলা ক্রিস্পিন বিশ্ব র‍্যাঙ্কিংয়ে আছেন ৩৬তম অবস্থানে। অন্যদিকে আন্তর্জাতিক প্রতিযোগিতায় অনেকবার খেললেও অলিম্পিকে মঞ্চে এবারই প্রথম খেললেন রোমান। তবে র‍্যাঙ্কিংয়ে ক্রিস্পিনের চেয়ে এগিয়ে আছেন তিনি। তার অবস্থান ২৫তম।
উত্তরণবার্তা/সাব্বির

  মন্তব্য করুন
     FACEBOOK