রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮
ঢাকা সময়: ০২:৪৯

অলিম্পিক ফুটবলে ব্রাজিলের হোঁচট, আর্জেন্টিনার জয়

অলিম্পিক ফুটবলে ব্রাজিলের হোঁচট,  আর্জেন্টিনার জয়

উত্তরণবার্তা ডেস্ক : অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে হার দিয়ে টোকিও অলিম্পিকের পুরুষ ফুটবল শুরু করেছিল আর্জেন্টিনা। আর ৪-২ গোলে জার্মানিকে হারিয়ে শুভ সূচনা হয়েছিল ব্রাজিলের। গ্রুপের দ্বিতীয় ম্যাচে দুইবারের স্বর্ণজয়ী আর্জেন্টাইনদের মুখে হাসি, আর হোঁচট খেয়েছে গতবারের সোনা জেতা ব্রাজিলিয়ানরা।
 
‘সি’ গ্রুপের ম্যাচে ১-০ গোলে মিশরকে হারিয়েছে আর্জেন্টিনা। অস্ট্রেলিয়ার চেয়ে এক ম্যাচ বেশি খেলে সমান ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তারা। আর ব্রাজিলকে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছে আইভরি কোস্ট। তারপরও ‘ডি’ গ্রুপে ৪ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে তারা। ৫২ মিনিটে ফাকুন্দো মেদিনার একমাত্র গোল আর্জেন্টিনা-মিশনের ম্যাচের পার্থক্য গড়ে দেয়। কর্নার থেকে উড়ে আসা বল বক্সের মাঝখান থেকে ডানপায়ের শটে জালে জড়ান তিনি। কিছুক্ষণ আগে কর্নার থেকে তার হেড আঘাত করে গোলপোস্টে। ৪ মিনিটে অ্যাডল্ফ গাইচের প্রচেষ্টা ব্যর্থ হয়েছিল গোলবারে লাগায়। এই দুটি সুবর্ণ সুযোগ নষ্ট হলেও ম্যাচ জিতেই মাঠ ছেড়েছে আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে গোল পেতে মরিয়া ছিল মিশর। ৮৮ মিনিটে রামাদান সোভির কোনাকুনি শট রুখে দেন তাদের গোলকিপার মোহামেদ এল সেনাওয়ি। তারও আগে একাধিক প্রচেষ্টা রুখে দেন আর্জেন্টাইন ডিফেন্ডাররা।
 
এদিকে ব্রাজিল ১৪ মিনিটে ১০ জনের দল হয়ে যায়। ডগলাস লুইজ দেখেন লাল কার্ড। তবে আক্রমণে এতটুকুও ধার কমেনি। দ্বিতীয়ার্ধে ম্যাথিউস কুনহা, ক্লাউদিনহো, গুইলেরমে আরানাকে রুখে দেন আইভরির গোলকিপার টাপে। ৭৯ মিনিটে এবো কোয়াসি দ্বিতীয় হলুদ ক কার্ড দেখলে ১০ জনের দল হয়ে যায় আইভরি কোস্টও, কিন্তু ব্রাজিল সুবিধা আদায় করতে পারেনি।
উত্তরণবার্তা/সাব্বির
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK