রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮
ঢাকা সময়: ০১:২৯

বাদ জোহর তালতলা কবরস্থানে সমাহিত হবেন ফকির আলমগীর

বাদ জোহর তালতলা কবরস্থানে সমাহিত হবেন ফকির আলমগীর

উত্তরণবার্তা প্রতিবেদক : করোনা আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন গণসংগীতশিল্পী, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক, বাঁশীবাদক ফকির আলমগীর। ২৩ জুলাই শুক্রবার রাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। প্রখ্যাত এই গণসংগীতশিল্পীকে শেষ শ্রদ্ধা জানাতে আজ ২৪ জুলাই শনিবার বেলা ১২টার দিকে তার মরদেহ নেয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে।

তার ছেলে মাশুক আলমগীর রাজীব জানান, ‘পূর্ব সিদ্ধান্তে কিছু পরিবর্তন এসেছে। বাবাকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য শনিবার বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে। তার আগে বেলা ১১টার দিকে খিলগাঁওয়ের পল্লীমা সংসদে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর শহীদ মিনার হয়ে বাদ জোহর তালতলা কবরস্থানে দাফন সম্পন্ন হবে।’

শুক্রবার রাত ১০টার দিকে রাজধানীর বেসরকারি একটি হাসপাতালের কভিড ইউনিটে ভেন্টিলেশনে থাকা অবস্থায় ফকির আলমগীরের হার্ট অ্যাটাক হয়। রাত ১০টা ৫৬ মিনিটে তিনি মারা যান। ফকির আলমগীর দেশের বিভিন্ন আন্দোলনে গণসংগীত গেয়ে উজ্জীবিত করেছেন। ৬৯-এর গণঅভ্যুত্থানে জাগরণের এই শিল্পী বিশেষ ভূমিকা পালন করেন। একাত্তরের শব্দসৈনিক হিসেবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রেও তিনি ছিলেন। শুধু তাই নয়, অস্ত্র হাতে শত্রুর বিরুদ্ধে সম্মুখযুদ্ধে লড়াইও করেছেন তিনি।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK