রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮
ঢাকা সময়: ১৭:২৭

ঈদে থাকবে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা : ডিএমপি কমিশনার

ঈদে থাকবে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা : ডিএমপি কমিশনার

উত্তরণবার্তা প্রতিবেদক : ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি)  মোহা. শফিকুল ইসলাম বলেছেন,পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। পশুরহাট, ঈদ জামাত এবং ঈদ পরবর্তী নিরাপত্তা জোরদার করা হয়েছে। ২০ জুলাই মঙ্গলবার মিন্টু রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। শফিকুল ইসলাম বলেন, রাজধানীর বিভিন্ন স্থানে পশুর হাট বসেছে।

কিন্তু এসব হাটে অজ্ঞানপার্টি, জাল টাকাসহ নানা ধরনের অপরাধ রোধে কাজ করছে পুলিশ। পাশাপাশি হাটগুলোতে স্বাস্থ্যবিধি মানাতে নানা উদ্যোগ নেয়া হয়েছে।  ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। এজন্য পুলিশ দুই পালা করে প্রতিটি হাটে দায়িত্ব পালন করছে। তিনি বলেন, ঈদ জামাতকেন্দ্রিক নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিশেষ করে প্রতিটি জামাতের স্থানে পোশাক পরিহিত পুলিশ মোতায়েন থাকবে। এর সঙ্গে আর্চওয়ে, মেটাল ডিটেক্টর দিয়ে নামাজে আসা মুসল্লিদের তল্লাশি করতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

কমিশনার আরও বলেন, ঈদের ছুটিতে শহর ছেড়ে অনেকেই গ্রামের বাড়িতে গেছেন।  দুর্বৃত্তরা এ সময় চুরি, ডাকাতির প্রস্তুতি নেয়।  তবে এ বিষয়টি মাথায় নিয়ে গত ১৫ দিন ধরে এ ধরনের অপরাধের সঙ্গে কারা কারা অতীতে জড়িত ছিল তাদের উল্লেখযোগ্যসংখ্যককে সদস্যকে  গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হয়েছে।  তবে নিজের নিরাপত্তায় নিজেকেও সম্পৃক্ত হতে হবে।  মনে রাখতে হবে জনগণের জানমালের নিরাপত্তায় পুলিশ সার্বক্ষণিক আছে কিংবা কাজ করে যাবে। কিন্তু তাই বলে নিজেদের কিছুটা হলেও দায়বদ্ধতা থেকে যায়।সংবাদ সম্মেলনে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK