শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১১:৪৫
ব্রেকিং নিউজ

ভ্রমণ পিপাসুদের জন্য খুলেছে সিকিম

ভ্রমণ পিপাসুদের জন্য খুলেছে সিকিম

উত্তরণবার্তা ডেস্ক : করোনাভাইরাসের মহামারির কারণে পর্যটকদের জন্য বন্ধ ছিলো সিকিম। অবশেষে ভ্রমণ পিপাসুদের জন্য আবারও দরজা খুলা হয়েছে। সেজন্য করোনাভাইরাস প্রতিষেধক টিকা নিয়েই সেখানে ভ্রমণ করতে পারবেন পর্যটকরা। করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে চলতি বছরের মার্চ থেকেই সিকিম রাজ্যে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছিলো ভারত সরকার। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে টামস অব ইন্ডিয়া।

প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা ভারতের সিকিম রাজ্য। প্রতিবছর বহু দেশি বিদেশি পর্যটক সেখানে ভ্রমণে যান। অনেকের কাছে আবার সুইজারল্যান্ডের তকমাও পেয়েছে রাজ্যটি। তবে করোনার সংক্রমণ বাড়ায় সিকিমে ভ্রমণ নিষিদ্ধ ঘোষণা করেছিলো ভারত সরকার। জানা যায়, দেশটিতে এখন সংক্রমণ কিছুটা কমে আসায় লোকসান সামল দিতে পর্যটন খাতে শিথিলতা আনা হচ্ছে। এরই অংশ হিসেবে খুলেছে সিকিমের দুয়ার। তবে সেখানে প্রবেশে করতে চাইলে দুই ডোজ টিকা নিয়েই আসতে হবে। এজন্য টিকা সনদপত্রও দেখাতে হবে। যদি সনদ না থাকে তাহলে প্রবেশে মিলবে না অনুমতি।

সিকিম রাজ্য সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, সোমবার থেকে রাজ্য খুলে দেয়া হয়েছে পর্যটনের জন্য। করোনা নেগেটিভ হলে, তবেই প্রবেশের অনুমতি মিলবে। এই সিদ্ধান্তের ফলে চালু করা হচ্ছে সেখানকার হোটেল, রেস্টুরেন্ট পরিষেবাও। সব কিছুর মধ্যেও থাকছে বেশ কিছু বিধিনিষেধ। এসব মেনেই ভ্রমণ করা সম্ভব। এদিকে, ব্যবসায়ীরা বলছেন দীর্ঘদিন বন্ধ থাকায় বিপুল অংকের লোকসান গুনতে হয়েছে তাদের।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK