শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৩:৩২
ব্রেকিং নিউজ

৫ দিনের রিমান্ডে হেফাজত নেতা আফেন্দী

৫ দিনের রিমান্ডে হেফাজত নেতা আফেন্দী

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশের নামে হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় পল্টন থানায় দায়ের করা মামলায় সংগঠনটির নেতা মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৮ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালত শুনানি শেষে রিমান্ডের আবেদন মঞ্জুর করেন।
 
এর আগে (২৭ জুন) রোববার এ মামলার তদন্ত সংস্থা গোয়েন্দা পুলিশ (ডিবি) মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে গ্রেপ্তার দেখানোসহ ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আদালত আসামির উপস্থিতিতে রিমান্ড শুনানির দিন সোমবার ধার্য করেন। এদিন আসামিকে আদালতে হাজির করা হয়। প্রথমে তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন আদালত। এর পর রিমান্ড শুনানি শুরু হয়। আসামির পক্ষে অ্যাডভোকেট সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
 
উল্লেখ্য, ২০১৩ সালের ৫ মে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। সেদিন তারা মতিঝিল, পল্টন, দৈনিক বাংলার মোড় ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর এবং অগ্নিসংযোগ করেন। এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজতের নেতা-কর্মীদের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করে পুলিশ।
উত্তরণবার্তা/সাব্বির

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ