বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৭:৫১

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের শীর্ষ নেতাসহ গ্রেপ্তার ৩

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের শীর্ষ নেতাসহ গ্রেপ্তার ৩

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজধানীর রামপুরা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একটি সেলের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগ। শনিবার রাতে রামপুরা থানা এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করেছে সিটিটিসির স্পেশাল অ্যাকশন গ্রুপ। গ্রেপ্তারকৃতরা হলেন-সাইয়েদ তাইমিয়া ইবরাহীম ওরফে আনোয়ার, মারুফ চৌধুরী মিশু ওরফে ফারহান ও মো. ফরজুল মোরসালিন।
 
রোববার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান বিপিএম (বার)। সিটিটিসির প্রধান বলেন, নিষিদ্ধ ঘোষিত সংগঠনের কতিপয় সদস্য রামপুরা থানা এলাকায় নাশকতা সংঘটনের উদ্দেশ্যে সমবেত হয়েছে মর্মে গোয়েন্দা সূত্রে তথ্য পায় স্পেশাল অ্যাকশন গ্রুপ। এ তথ্যের ভিত্তিতে স্পেশাল অ্যাকশন গ্রুপের একটি টিম অভিযান চালিয়ে আনসার আল ইসলামের শীর্ষস্থানীয় এক নেতাসহ তিনজনকে গ্রেপ্তার করে।
 
গ্রেপ্তারকৃতদের পরিচয় সম্পর্কে তিনি বলেন, গ্রেপ্তারকৃত সাইয়েদ তাইমিয়া ইবরাহীম ওরফে আনোয়ার ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ শেষ করেন। তিনি ২০১৫ সালে আনসার আল ইসলামে যোগ দেন এবং ২০১৬ সাল থেকে একটি সেলের দায়িত্ব পালন করে আসছিলেন। সিটিটিসির অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, আনসার আল ইসলাম সাংগঠনিক ভিত্তি মজবুত করার লক্ষ্যে একই মতাদর্শে বিশ্বাসী ব্যক্তিদের মাধ্যমে বিভিন্ন অনলাইন ও অফলাইন প্লাটফর্মে প্রচারণা চালিয়ে সংগঠনের জন্য নতুন সদস্য ও অর্থ সংগ্রহ করে। এছাড়াও তাদের সংগঠনের সদস্যরা জনকল্যাণমূলক কাজ বা চ্যারিটির নামে দেশ ও বিদেশ থেকে সাদকাহ ও যাকাত সংগ্রহ করার আড়ালে জঙ্গি অর্থায়ন করে।
উত্তরণবার্তা /সাব্বির

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ