শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১২:২১

চিকিৎসক সেজে করোনার জাল সনদ বিক্রি করত তারা

চিকিৎসক সেজে করোনার জাল সনদ বিক্রি করত তারা

উত্তরণ বার্তা প্রতিবেদক : জাল করোনা নেগেটিভ সনদ বিক্রির অভিযোগে রাজধানীর তেজগাঁও থেকে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, তারা চিকিৎসক সেজে বিদেশগামীদের কাছে করোনার জাল সনদ বিক্রি করত। ৮ জুন মঙ্গলবার ওই চারজনকে আদালতে হাজির করে তাদের ৫ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার এসআই হযরত আলী মিলন।
আবেদনে বলো হয়, আসামিরা অত্যন্ত চতুর প্রকৃতির। তারা সনদ জালিয়াতি চক্রের সক্রিয় সদস্য। প্রাথমিক তদন্তে জানা গেছে, আসামিরা চিকিৎসক সেজে কভিড-১৯ এর জাল সনদ তৈরি করে বিদেশগামী ব‌্যক্তিদের কাছে তা বিক্রি করত। তাদের প্রযুক্তিগত সহায়তা দিচ্ছে আরেকটি সংঘবদ্ধ চক্র। তারা এখনও ধরাছোঁয়ার বাইরে আছে। এ অপরাধীরা করোনার জাল সনদ তৈরি করে জনগণের ব্যাপক ক্ষতি করছে। প্রতারণার মূল রহস্য উদঘাটন, সনদ জালিয়াতি চক্রের সদস্যদের গ্রেপ্তার এবং আসামিদের কাছে থাকা জাল সনদ জব্দ করার জন্য তাদের পাঁচ দিনের রিমান্ডে নেওয়া প্রয়োজন।
ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালত প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। তারা হলো—মো. ইলিয়াস, দীপক চন্দ্র বৈদ্য, জাকির হোসেন এবং নুরনবী। আদালতে আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। সোমবার তেজগাঁও থানাধীন পুরাতন এয়ারপোর্ট রোডের ‘সিএসবিএফ হেলথ সেন্টার’ এর সামনে থেকে তাদের আটক করে র‌্যাব। পরে তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা করা হয়।
উত্তরণ বার্তা/এআর


 

  মন্তব্য করুন
     FACEBOOK