বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮
ঢাকা সময়: ১৭:৩৭

ফেঞ্চুগঞ্জ ও চিলমারীতে উপ-নির্বাচন ২১ জুলাই

উত্তরণ বার্তা প্রতিবেদক : সিলেট ও কুড়িগ্রামের দুই উপজেলায় উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২১ জুলাই। সিলেট জেলার ফেঞ্চুগঞ্জে মহিলা ভাইস চেয়ারম্যান ও কুড়িগ্রামের চিলমারী উপজেলার ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন হবে। ৭ জুন সোমবার নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত এই সংক্রান্ত এক আদেশ দিয়েছে ইসি।
ইসি আদেশে জানায়,  স্থগিতকৃত প্রথম ধাপের ৩৭১টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন, সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ও কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এর শূন্য পদে উপ-নির্বাচন এবং সুনামগঞ্জ জেলা পরিষদের ১১ নম্বর সাধারণ ওয়ার্ডের শূন্য সদস্য পদে নির্বাচন যে পর্যায় থেকে স্থগিত করা হয়েছিল, সে পর্যায় থেকে আগামী ২১ জুন ভোটগ্রহণের দিন ধার্য করে অনুষ্ঠান করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে।
ইসি জানায়, উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী আদেশ জারি করেছে।  উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ উপলক্ষে জারিকৃত সব আদেশ, পরিপত্র এবং আইন ও বিধি অনুসরণ করে এই দুই উপজেলা পরিষদে মহিলা ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এর শূন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে।
উপজেলা নির্বাচন বিধিমালা, ২০১৩ এর বিধি ৮ অনুযায়ী নির্বাচন কমিশন এই উপ-নির্বাচনে রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ দিয়েছেন। ফেঞ্চুগঞ্জ উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচনে সিলেটের সিনিয়র জেলা নির্বাচন অফিসারকে রিটার্নিং অফিসার ও ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাচন অফিসারকে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছে ইসি। এছাড়া চিলমারী উপজেলার ভাইস চেয়ারম্যান উপ-নির্বাচনে কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা ও চিলমারী উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।
উত্তরণ বার্তা/এআর


 

  মন্তব্য করুন
     FACEBOOK