কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ     জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ঢাকায় আসছেন     ঈদ শেষে স্বস্তিতে ফিরছেন মানুষ     নতুন সেনাপ্রধান আজিজ আহমেদ     ঈদযাত্রা এতটা স্বস্তিদায়ক হবে ভাবিনি : সেতুমন্ত্রী     নেই কর্মচাঞ্চল্য, সচিবালয়ে ছুটির আমেজ     জাপানে শক্তিশালী ভূমিকম্প, নিহত ৩     ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছেন কর্মজীবী মানুষ    

রাষ্ট্রপতির সঙ্গে তরুণ প্রতিনিধি দলের সাক্ষাৎ

  মে ১৪, ২০১৮     ৬৭     ৩:০৬ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
-- রাষ্ট্রপতির সঙ্গে তরুণ প্রতিনিধি দলের সাক্ষাৎ

উত্তরণ প্রতিবেদকঃ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সাত সদস্যের তরুণ প্রতিনিধি দল। গত বৃহস্পতিবার রাষ্ট্রপতির এক আমন্ত্রণে বঙ্গভবনে এই প্রতিনিধি দল তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন। সম্প্রতি ভারত সফর করে আসা বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টু ইন্ডিয়ার এই সাত সদস্যকে রাষ্ট্রপতি ব্যাক্তিগতভাবে তাঁর বাসভবনে আমন্ত্রণ জানান।
 
সাত সদস্যের প্রতিনিধি দলে ছিলেন সাংবাদিক আজহার মাহমুদ, সংবাদ উপস্থাপিকা তাজরিয়ান রবি স্বর্ণ, একটি কূটনৈতিক মিশনে কর্মরত সাথী সাহা, শিল্পী রিয়াদ হাসান, গবেষণা প্রতিষ্ঠানে কর্মরত সাবিলা লিসা, ব্রিটিশ কাউন্সিলের এক্সাম ইনভিজিলেটর নুসরাত সুলতানা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সিফাত জাহান শিপা।
 
সাক্ষাতকালে তরুণ প্রতিনিধি দলটি সম্প্রতি ভারত ভ্রমণের অভিজ্ঞতা রাষ্ট্রপতির কাছে তুলে ধরেন। তারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে সাক্ষাতের কথাও রাষ্ট্রপতিকে অবহিত করেন। একই সঙ্গে সফরকালীন সময়ে তাজমহল, কুতুব মিনারসহ বিভিন্ন দর্শনীয় স্থানে ভ্রমণ এবং লেডি শ্রীরাম কলেজ, বিদ্যালংকার ইন্সস্টিটিউট অব টেকনোলোজিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় এবং মাহেন্দ্র্র, ইনফোসিসসহ শিল্প ও আইটি প্রতিষ্ঠানগুলো পরিদর্শনের কথাও জানান।
 
রাষ্ট্রপতি তরুণ প্রতিনিধি দলের কাছ থেকে বর্তমানে দেশের তরুণদের নানাবিধ কর্মকাণ্ড সম্পর্কেও জানতে চান। তিনি তরুণদের উদ্দেশ্য করে বিভিন্ন দিক নির্দেশনা দেন। এ সময় তরুণ প্রতিনিধি দলটির পক্ষ থেকে রাষ্ট্রপতির হাতে স্মারক উপহার তুলে দেন সাংবাদিক আজহার মাহমুদ।

(উত্তরণবার্তা/১৫০৫/আইস)



পুরাতুন খবর