কাল পবিত্র ঈদুল আজহা     জমে উঠেছে রাজধানীর পশুর হাট গাবতলি     এবার গার্মেন্টস খাত অস্থিতিশীল করার খেলায় মেতেছে অশুভ চক্র : সেতুমন্ত্রী     আজ পবিত্র হজ     ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে ৪০৯টি ঈদ জামাত হবে     ঈদে বাড়ি ফিরতে ট্রেনেই আস্থা     সদরঘাটে জনতার ঢল     প্রদর্শনী ম্যাচে মেসিবিহীন আর্জেন্টিনা    

বাটলার-ঝড়ে উড়ে গেল মুম্বাই

  মে ১৪, ২০১৮     ১০৫     ২:১০ অপরাহ্ণ     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক : আইপিএলের ইতিহাসে মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টানা পাঁচ ফিফটির কীর্তি গড়েছেন জস বাটলার। ইংলিশ এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের ঝোড়ো ব্যাটিংয়ে টানা তৃতীয় জয় পেয়েছে রাজস্থান রয়্যালস। মুম্বাই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে উঠে এসেছে অজিঙ্কা রাহানের দল।

এই ম্যাচেও মুস্তাফিজুর রহমানকে একাদশের বাইরে রেখেছিল মুম্বাই। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রোববার রাতে আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ১৬৮ রান করে তারা। বাটলারের অপরাজিত ৯৪ রানের সুবাদে রাজস্থান সেটি পেরিয়ে যায় দুই ওভার বাকি থাকতেই।

যদিও লক্ষ্য তাড়ায় প্রথম ওভারেই ডি’আর্চি শর্টকে হারিয়েছিল রাজস্থান। এরপর অধিনায়ক রাহানের সঙ্গে ৯৫ ও সঞ্জু স্যামসনের সঙ্গে ৬১ রানের দারুণ দুটি জুটি গড়ে রাজস্থানকে জয়ের বন্দরে পৌঁছে দেন বাটলার।

বীরেন্দর শেবাগের পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে আইপিএলে টানা পাঁচ ফিফটি করা বাটলার ৫৩ বলে ৯ চার ও ৫ ছক্কায় ৯৪ রানে অপরাজিত ছিলেন। আগের ম্যাচে তিনি ৬০ বলে করেছিলেন অপরাজিত ৯৫। রাহানে ৩৭ ও স্যামসন করেন ২৬ রান।   

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ১০.৪ ওভারে ৮৭ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন মুম্বাইয়ের সূর্যকুমার যাদব ও এভিন লুইস। কিন্তু মিডল অর্ডারের ব্যর্থতায় ১৬৮ রানের বেশি করতে পারেনি তারা।

লুইস ৪২ বলে ৪টি করে চার ও ছক্কায় করেন ৬০ রান। যাদব ৩১ বলে করেন ৩৮। হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে আসে ৩৬ রান।

রাজস্থানের জয়ে সানরাইজার্স হায়দরাবাদের (১৮ পয়েন্ট) পর দ্বিতীয় দল হিসেবে প্লে-অফ নিশ্চিত হয়ে গেল চেন্নাই সুপার কিংসের (১৬ পয়েন্ট)। পরের তিনটি স্থানে থাকা দলগুলোর পয়েন্ট সমান ১২। কিংস ইলেভেন পাঞ্জাব তিনে, কলকাতা নাইট রাইডার্স চারে ও রাজস্থান আছে পাঁচ নম্বরে। ১০ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে মুম্বাই।

উত্তরণবার্তা/এআর



 



কাল পবিত্র ঈদুল আজহা

  আগস্ট ২১, ২০১৮

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৪৮৩

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪১১৬

পুরনো খবর