টানা জয়ে শেষ ষোলোর দ্বারপ্রান্তে পুতিনের রাশিয়া     মেসিতেই অনুপ্রেরণা খুঁজছে আর্জেন্টিনা     অক্টোবরে নির্বাচনকালীন সরকার, ছোট মন্ত্রিপরিষদ : সেতুমন্ত্রী     ময়মনসিংহে মাইক্রো- অটো সংঘর্ষ, নিহত ৩     প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা ২১ জুলাই     রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ     কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ     জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ঢাকায় আসছেন    

যে ভাবে তৈরি করবেন মচমচে নুডলস পকোড়া

  মে ১৪, ২০১৮     ১৯২৫     ১২:৪২ অপরাহ্ণ     বিনোদন
--

লাইফস্টাইল  ডেস্ক : বিকালের চায়ের সঙ্গে হালকা কিছু একটা তো খেতেই ইচ্ছে করে। হয়তো বুঝে উঠতে পারেন না, কী খাবেন। তবে বিকালের নাশতায় খেতে পারেন মচমচে নুডলস পকোড়া। বিকালের চায়ের আড্ডা জমাতে নুডলস পকোড়ার জুড়ি নেই। তাই পরিবারের সদস্যদের জন্য বিকালের নাশতায় রাখতে পারেন নুডলস পকোড়া।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন নুডলস পকোড়া।

নুডলস পকোরা তৈরি করতে যা লাগবে:

১-২ কাপ ময়দা, ৩ টেবিল চামচ কর্নফ্লাওয়ার, মাঝারি এক বাটি সেদ্ধ করা নুডলস, এক কাপ মাশরুম কুচনো (না দিলেও চলবে), ২ কাপ বাঁধাকপি কুচনো, পরিমাণমতো কাঁচালঙ্কা কুচি, ৩ টেবিল চামচ আদা কুচনো, সামান্য ধনেপাতা কুচনো, স্বাদমতো লবণ, আধাচামচ লাল লঙ্কার গুঁড়ো, সাদা তেল।

যেভাবে তৈরি করবেন নুডলস পকোড়া  

একটা পাত্রে ময়দা আর কর্নফ্লাওয়ার মিশিয়ে সময় নিয়ে ভালো করে ফেটিয়ে নিন (বাটার তৈরি করুন)। এবার এর মধ্যে একে একে নুন, লাল লঙ্কার গুঁড়ো, কাঁচালঙ্কা কুচি, আদাকুচি, মাশরুম কুচনো, বাঁধাকপি কুচনো, ধনেপাতা সব মিশিয়ে নিন। সেদ্ধ করে রাখা নুডলসটা দিয়ে ভালো করে মেখে নিন।

ফ্রাইং প্যানে সাদা তেল গরম করে বাটার থেকে বড়ার মতো করে বানিয়ে একে একে তেলে ছাড়ুন। ডুবো তেলে কিছুক্ষণ ভাজুন। সোনালি রং ধরলে তুলে ন্যাপকিনের ওপর রাখুন। এতে পকোড়ার অতিরিক্ত তেল শুষে নেবে। টমেটো সস বা পুদিনার চাটনির সঙ্গে গরম-গরম মুখোরোচক নুডলস পকোড়া পরিবেশন করুন।

উত্তরণবার্তা/এআর



 



পুরাতুন খবর