তিন মন্ত্রণালয়ে নতুন সচিব     নানা কর্মসূচিতে শহীদ আসাদ দিবস পালিত     ভূমি ব্যবস্থাপনায় ঘুষ ও দুর্নীতি বন্ধে সহযোগিতার আহ্বান জানিয়েছেন ভূমিমন্ত্রী     এসএসসির এক মাস কোচিং সেন্টার বন্ধ     ভোট সুষ্ঠু না হলে ফখরুল সাহেব পাশ করলেন কিভাবে: কাদের     মাদকবিরোধী অভিযান জোরদারের নির্দেশ প্রধানমন্ত্রীর     নারায়ণগঞ্জে প্রাইভেটকার খাদে পড়ে নিহত ৪     প্রধানমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যাচ্ছেন আজ    

যে ভাবে তৈরি করবেন মচমচে নুডলস পকোড়া

  মে ১৪, ২০১৮     ২২৮০     ১২:০৯ অপরাহ্ণ     বিনোদন
--

লাইফস্টাইল  ডেস্ক : বিকালের চায়ের সঙ্গে হালকা কিছু একটা তো খেতেই ইচ্ছে করে। হয়তো বুঝে উঠতে পারেন না, কী খাবেন। তবে বিকালের নাশতায় খেতে পারেন মচমচে নুডলস পকোড়া। বিকালের চায়ের আড্ডা জমাতে নুডলস পকোড়ার জুড়ি নেই। তাই পরিবারের সদস্যদের জন্য বিকালের নাশতায় রাখতে পারেন নুডলস পকোড়া।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন নুডলস পকোড়া।

নুডলস পকোরা তৈরি করতে যা লাগবে:

১-২ কাপ ময়দা, ৩ টেবিল চামচ কর্নফ্লাওয়ার, মাঝারি এক বাটি সেদ্ধ করা নুডলস, এক কাপ মাশরুম কুচনো (না দিলেও চলবে), ২ কাপ বাঁধাকপি কুচনো, পরিমাণমতো কাঁচালঙ্কা কুচি, ৩ টেবিল চামচ আদা কুচনো, সামান্য ধনেপাতা কুচনো, স্বাদমতো লবণ, আধাচামচ লাল লঙ্কার গুঁড়ো, সাদা তেল।

যেভাবে তৈরি করবেন নুডলস পকোড়া  

একটা পাত্রে ময়দা আর কর্নফ্লাওয়ার মিশিয়ে সময় নিয়ে ভালো করে ফেটিয়ে নিন (বাটার তৈরি করুন)। এবার এর মধ্যে একে একে নুন, লাল লঙ্কার গুঁড়ো, কাঁচালঙ্কা কুচি, আদাকুচি, মাশরুম কুচনো, বাঁধাকপি কুচনো, ধনেপাতা সব মিশিয়ে নিন। সেদ্ধ করে রাখা নুডলসটা দিয়ে ভালো করে মেখে নিন।

ফ্রাইং প্যানে সাদা তেল গরম করে বাটার থেকে বড়ার মতো করে বানিয়ে একে একে তেলে ছাড়ুন। ডুবো তেলে কিছুক্ষণ ভাজুন। সোনালি রং ধরলে তুলে ন্যাপকিনের ওপর রাখুন। এতে পকোড়ার অতিরিক্ত তেল শুষে নেবে। টমেটো সস বা পুদিনার চাটনির সঙ্গে গরম-গরম মুখোরোচক নুডলস পকোড়া পরিবেশন করুন।

উত্তরণবার্তা/এআর



 



তিন মন্ত্রণালয়ে নতুন সচিব

  জানুয়ারী ২০, ২০১৯

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৮০১১

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৭৩৫

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৫১৯

পুরনো খবর