জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের মর্যাদা সমুন্নত রাখতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা     শাহজালালে ইয়াবা ও সিগারেটসহ ২ যাত্রী আটক     শেখ হাসিনাকে অভিবাদন জানালেন সুষমা স্বরাজ     নিউইয়র্কে বিশ্বনেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে শেখ হাসিনা     ফারমার্স ব্যাংকের সাবেক এমডিসহ ৬ কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ     সাবেক প্রধান বিচারপতি সিনহা বিচার বিভাগের ভাবমূর্তি নষ্ট করছেন : এটর্নি জেনারেল     ফ্ল্যাট কিনতে ৫% সুদে ঋণ পাবেন সরকারি কর্মচারীরা     ডিএসসিসির বিশ্ব রেকর্ড বঙ্গবন্ধুর প্রতি উৎসর্গ    

যে ভাবে তৈরি করবেন মচমচে নুডলস পকোড়া

  মে ১৪, ২০১৮     ২১২২     ১২:৪২ অপরাহ্ণ     বিনোদন
--

লাইফস্টাইল  ডেস্ক : বিকালের চায়ের সঙ্গে হালকা কিছু একটা তো খেতেই ইচ্ছে করে। হয়তো বুঝে উঠতে পারেন না, কী খাবেন। তবে বিকালের নাশতায় খেতে পারেন মচমচে নুডলস পকোড়া। বিকালের চায়ের আড্ডা জমাতে নুডলস পকোড়ার জুড়ি নেই। তাই পরিবারের সদস্যদের জন্য বিকালের নাশতায় রাখতে পারেন নুডলস পকোড়া।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন নুডলস পকোড়া।

নুডলস পকোরা তৈরি করতে যা লাগবে:

১-২ কাপ ময়দা, ৩ টেবিল চামচ কর্নফ্লাওয়ার, মাঝারি এক বাটি সেদ্ধ করা নুডলস, এক কাপ মাশরুম কুচনো (না দিলেও চলবে), ২ কাপ বাঁধাকপি কুচনো, পরিমাণমতো কাঁচালঙ্কা কুচি, ৩ টেবিল চামচ আদা কুচনো, সামান্য ধনেপাতা কুচনো, স্বাদমতো লবণ, আধাচামচ লাল লঙ্কার গুঁড়ো, সাদা তেল।

যেভাবে তৈরি করবেন নুডলস পকোড়া  

একটা পাত্রে ময়দা আর কর্নফ্লাওয়ার মিশিয়ে সময় নিয়ে ভালো করে ফেটিয়ে নিন (বাটার তৈরি করুন)। এবার এর মধ্যে একে একে নুন, লাল লঙ্কার গুঁড়ো, কাঁচালঙ্কা কুচি, আদাকুচি, মাশরুম কুচনো, বাঁধাকপি কুচনো, ধনেপাতা সব মিশিয়ে নিন। সেদ্ধ করে রাখা নুডলসটা দিয়ে ভালো করে মেখে নিন।

ফ্রাইং প্যানে সাদা তেল গরম করে বাটার থেকে বড়ার মতো করে বানিয়ে একে একে তেলে ছাড়ুন। ডুবো তেলে কিছুক্ষণ ভাজুন। সোনালি রং ধরলে তুলে ন্যাপকিনের ওপর রাখুন। এতে পকোড়ার অতিরিক্ত তেল শুষে নেবে। টমেটো সস বা পুদিনার চাটনির সঙ্গে গরম-গরম মুখোরোচক নুডলস পকোড়া পরিবেশন করুন।

উত্তরণবার্তা/এআর



 



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮১৫

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৪৭

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৩৮

পুরনো খবর