আজ - রবিবার, ২০ মে ২০১৮, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫ | ঢাকা সময়: ০৯:৫৮ অপরাহ্ন
বিএনপি নির্বাচনে অংশ না নিলেও গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় থাকবে : সেতুমন্ত্রী     ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট     আগামী নির্বাচনে বড় বিজয়ে আত্মবিশ্বাসী আওয়ামী লীগ     বঙ্গোপসাগরে ৬৫ দিন মাছ ধরা নিষিদ্ধ     স্যাটেলাইট উৎক্ষেপণ করে নজির স্থাপন করেছে বাংলাদেশ: স্পিকার     বরিশালে ‘বন্ধুকযুদ্ধে’ ডাকাত নিহত     আন্তর্জাতিক একক ব্যবহার নিশ্চিত করা গেলে বাণিজ্য সহজীকরণের কাজ ত্বরান্বিত হবে : শেখ হাসিনা     একটি বাড়ি একটি খামার প্রকল্পে স্বাবলম্বী হচ্ছে গ্রামের হতদরিদ্র লাখো পরিবার    

যে ভাবে তৈরি করবেন মচমচে নুডলস পকোড়া

  মে ১৪, ২০১৮     ১৬১৬     ১২:৪২ অপরাহ্ণ     বিনোদন
--

লাইফস্টাইল  ডেস্ক : বিকালের চায়ের সঙ্গে হালকা কিছু একটা তো খেতেই ইচ্ছে করে। হয়তো বুঝে উঠতে পারেন না, কী খাবেন। তবে বিকালের নাশতায় খেতে পারেন মচমচে নুডলস পকোড়া। বিকালের চায়ের আড্ডা জমাতে নুডলস পকোড়ার জুড়ি নেই। তাই পরিবারের সদস্যদের জন্য বিকালের নাশতায় রাখতে পারেন নুডলস পকোড়া।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন নুডলস পকোড়া।

নুডলস পকোরা তৈরি করতে যা লাগবে:

১-২ কাপ ময়দা, ৩ টেবিল চামচ কর্নফ্লাওয়ার, মাঝারি এক বাটি সেদ্ধ করা নুডলস, এক কাপ মাশরুম কুচনো (না দিলেও চলবে), ২ কাপ বাঁধাকপি কুচনো, পরিমাণমতো কাঁচালঙ্কা কুচি, ৩ টেবিল চামচ আদা কুচনো, সামান্য ধনেপাতা কুচনো, স্বাদমতো লবণ, আধাচামচ লাল লঙ্কার গুঁড়ো, সাদা তেল।

যেভাবে তৈরি করবেন নুডলস পকোড়া  

একটা পাত্রে ময়দা আর কর্নফ্লাওয়ার মিশিয়ে সময় নিয়ে ভালো করে ফেটিয়ে নিন (বাটার তৈরি করুন)। এবার এর মধ্যে একে একে নুন, লাল লঙ্কার গুঁড়ো, কাঁচালঙ্কা কুচি, আদাকুচি, মাশরুম কুচনো, বাঁধাকপি কুচনো, ধনেপাতা সব মিশিয়ে নিন। সেদ্ধ করে রাখা নুডলসটা দিয়ে ভালো করে মেখে নিন।

ফ্রাইং প্যানে সাদা তেল গরম করে বাটার থেকে বড়ার মতো করে বানিয়ে একে একে তেলে ছাড়ুন। ডুবো তেলে কিছুক্ষণ ভাজুন। সোনালি রং ধরলে তুলে ন্যাপকিনের ওপর রাখুন। এতে পকোড়ার অতিরিক্ত তেল শুষে নেবে। টমেটো সস বা পুদিনার চাটনির সঙ্গে গরম-গরম মুখোরোচক নুডলস পকোড়া পরিবেশন করুন।

উত্তরণবার্তা/এআর



 



মিথ্যে বললেই ধরে ফেলবে মোবাইল!

  এপ্রিল ২১, ২০১৮     ১০৪৩

পুরাতুন খবর