ইংল্যান্ডকে ২৮৬ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া     ১১ বছরে ৩৩৯টি কলেজ সরকারিকরণ করা হয়েছে : দীপু মনি     রোহিঙ্গা প্রত্যাবাসনে চীনের সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী     প্রমাণিত হয়েছে ইভিএমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব : ড.হাছান মাহমুদ     হজ-ফ্লাইট শুরু ৪ জুলাই     মাশরাফি-সাকিবদের সুযোগ-সুবিধা বাড়ানো হবে : প্রধানমন্ত্রী     নড়বড়ে সেতু তাড়াতাড়ি মেরামত করুন     বাংলাদেশকে চারটি পণ্যবাহী জাহাজ দেবে ডেনমার্ক    

ধোনি কাণ্ডে যা বললেন সৌরভ

  এপ্রিল ১৩, ২০১৯     ৫৬৭     ১১:৪১ পূর্বাহ্ন     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : যেকোনো পরিস্থিতিতে মাথা ঠাণ্ডা রাখতে পারেন মহেন্দ্র সিং ধোনি। এ নিয়ে তার সুনাম দুনিয়াব্যাপী। কিন্তু আইপিএলে মেজাজ হারান তিনিও। রাজস্থান রয়্যালসের বিপক্ষে ডাগআউট থেকে মাঠে প্রবেশ করে আম্পায়ারকে শাসিয়েছেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক।

বিষয়টি ভীষণ দৃষ্টিকটু ঠেকছে বিশ্ব ক্রিকেটের রথী-মহারথীদের। যে যার মতো করে তাকে ধুয়ে দিচ্ছেন। আবার অনেককে পাশেও পাচ্ছেন। তেমনি একজন হলেন সৌরভ গাঙ্গুলি। ক্যাপ্টেন কুলকে এ রূপ দেখে অবশ্য অবাক হননি তিনি।

সৌরভ বলেন, ক্রিকেটাররাও তো রক্ত-মাংসের মানুষ। আবেগের বহিঃপ্রকাশ। তবে ধোনির এই প্রতিযোগিতামূলক মনোভাব আমার পছন্দ হয়েছে।

গেল বৃহস্পতিবার শেষ ওভারে জয়ের জন্য ১৮ রান দরকার ছিল চেন্নাইয়ের। ওই ওভার করতে আসেন রাজস্থান অলরাউন্ডার বেন স্টোকস। সেই ওভারের তৃতীয় বলে সাজঘরে ফিরে যান ধোনি। ফেরার আগে ৪৩ বলে ৫৮ রানের ঝলমলে ইনিংস খেলেন তিনি। এর পর সমীকরণ দাঁড়ায় তিন বলে আট রান। স্টোকসের করা পরের বলটি নো বল ঘোষণা করেন প্রধান আম্পায়ার উলহাস গান্ধে। তাতে ভিন্নমত পোষণ করেন লেগ আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড। ফলে নো বলটি বাতিল হয়ে যায়। পরিপ্রেক্ষিতে দুই আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে যান উইকেটে থাকা রবিন্দ্র জাদেজা।

এর পর বাইরে থেকে মাঠে ছুটে আসেন ধোনি। ঢুকেই দুই আম্পায়ারসহ বোলার স্টোকসের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময়ে লিপ্ত হন তিনি। চোখ রাঙিয়ে বলেন নো নয় কেন? প্রশ্ন ছুড়ে দেন অধিনায়ক। শেষ পর্যন্ত ম্যাচটি জিতে নেয় চেন্নাই। শেষ বলে ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন মিচেল সান্টনার।

এ কাণ্ডে অবশ্য শাস্তি পেয়েছেন ধোনি। তার ম্যাচ ফির ৫০ শতাংশ কর্তন করা হয়েছে। পাশাপাশি ফেয়ার প্লে অ্যাওয়ার্ডে পয়েন্ট হারাচ্ছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

উত্তরণবার্তা/এআর

 

 



পুরনো খবর