ঈদে যানজট হবে না : সেতুমন্ত্রী     প্রিয়া সাহার বক্তব্যের পেছনে প্ররোচনা আছে কিনা খতিয়ে দেখা হবে : সেতুমন্ত্রী     প্রিয়ার সঙ্গে কেউ জড়িত কি না, দেখা হবে     পদ্মা সেতুতে রোডওয়ে গার্ডার বসানোর কাজ শুরু     তেজতুরী বাজারের নিবেদিকা ছাত্রী হোস্টেলের আগুন নিয়ন্ত্রণে     গণরোষেই বেগম জিয়ার রাজনৈতিক পতন হয়েছে : তথ্যমন্ত্রী     তিনটি উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ     ভ্যাট নিবন্ধন ছাড়া সুপারশপ-শপিংমল পরিচালনা করা যাবে না    

পাবজি গেম নিষিদ্ধ করলো নেপাল

  এপ্রিল ১৩, ২০১৯     ৬০     ১১:২৩ পূর্বাহ্ন     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : জনপ্রিয় অনলাইন গেম প্লেয়ার আননোন’স ব্যাটলগ্রাউন্ডস (পাবজি) নিষিদ্ধ করলো নেপাল। দেশটি গত বৃহস্পতিবার গেমটি দেশব্যাপী নিষিদ্ধ করে। খবর রয়টার্সের।

দেশটির কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে, পাবজি গেমটির সহিংস বিষয়বস্তু শিশুদের ওপর বিরূপ প্রভাব ফেলছে।

নেপাল টেলিযোগাযোগ কর্তৃপক্ষের ডেপুটি ডিরেক্টর সন্দীপ অধিকারি রয়টার্সকে বলেন, আমরা পাবজি গেম নিষিদ্ধের নির্দেশ দিয়েছি কেননা এই গেমটিতে শিক্ষার্থীরা আসক্ত হচ্ছে।

পাবজি গেম বন্ধে দেশটি সব ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানকে ব্লক করে দেয়ার জন্য লিখিত নির্দেশ পাঠায়। কাঠমান্ডু জেলা আদালতের নির্দেশনায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে খবরে বলা হয়েছে।

নেপালের শিক্ষক ও অভিভাবকদের অভিযোগ, পাবজি গেমটি শিক্ষার্থীদের মধ্যে সহিংসতা ঢুকিয়ে দিচ্ছে সেইসঙ্গে শিক্ষার্থীদের পড়াশোনা থেকেও মনোযোগ কমিয়ে দিচ্ছে।

২০১৭ সালে পাবজি গেম চালু হওয়ার পর থেকে এখনো পর্যন্ত বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়তা পায়। খবরে বলা হয়েছে গেমটি ১০ কোটিরও বেশি বার ডাউনলোড করা হয়েছে।

উত্তরণবার্তা/এআর

 

 



অতিরিক্ত ওজন কমাবে ৩ খাবার

  জুলাই ১৬, ২০১৯     ১৫৮৩

আংশিক চন্দ্রগ্রহণ আজ মধ্যরাতে

  জুলাই ১৬, ২০১৯     ৮০১

কি খেতেন শতবর্ষীরা ?

  জুলাই ১১, ২০১৯     ৫১৭

কোচের সন্ধানে সাড়া মিলছে

  জুলাই ২২, ২০১৯     ৪৫৮

মোবাইলে এ ১৬টি অ্যাপ আছে কি?

  জুলাই ২০, ২০১৯     ৪০৩

শিশু ধর্ষক গ্রেফতার

  জুলাই ১৪, ২০১৯     ২৮৫

গোবিন্দের চলচ্চিত্রে শিমলা

  জুলাই ১১, ২০১৯     ২২৫

পুরনো খবর