সংসদ অধিবেশন শুরু     কৃষিতে বাংলাদেশ এখন বিশ্বে উদাহরণ : কৃষিমন্ত্রী     যে সরকারই আসুক ভারত-বাংলাদেশ সম্পর্ক সবসময় ভালো থাকবে : ড. গওহর রিজভী     শিক্ষাখাতে প্রয়োজনীয় অর্থবরাদ্দে সরকার বদ্ধপরিকর : শিক্ষামন্ত্রী     ঢাকাস্থ শ্রীলংকার দূতাবাসে শোক বইয়ে স্বাক্ষর করছেন পররাষ্ট্রমন্ত্রী     সিপিডি’র বক্তব্য অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য : তথ্যমন্ত্রী     জায়ানের পরিবারের প্রতি সান্ত্বনা জানাতে শেখ সেলিমের বাসায় প্রধানমন্ত্রী     জায়ানকে শেষবারের মতো দেখতে বনানীতে শেখ হাসিনা    

পাবজি গেম নিষিদ্ধ করলো নেপাল

  এপ্রিল ১৩, ২০১৯     ৩১     ১১:২৩ পূর্বাহ্ন     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : জনপ্রিয় অনলাইন গেম প্লেয়ার আননোন’স ব্যাটলগ্রাউন্ডস (পাবজি) নিষিদ্ধ করলো নেপাল। দেশটি গত বৃহস্পতিবার গেমটি দেশব্যাপী নিষিদ্ধ করে। খবর রয়টার্সের।

দেশটির কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে, পাবজি গেমটির সহিংস বিষয়বস্তু শিশুদের ওপর বিরূপ প্রভাব ফেলছে।

নেপাল টেলিযোগাযোগ কর্তৃপক্ষের ডেপুটি ডিরেক্টর সন্দীপ অধিকারি রয়টার্সকে বলেন, আমরা পাবজি গেম নিষিদ্ধের নির্দেশ দিয়েছি কেননা এই গেমটিতে শিক্ষার্থীরা আসক্ত হচ্ছে।

পাবজি গেম বন্ধে দেশটি সব ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানকে ব্লক করে দেয়ার জন্য লিখিত নির্দেশ পাঠায়। কাঠমান্ডু জেলা আদালতের নির্দেশনায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে খবরে বলা হয়েছে।

নেপালের শিক্ষক ও অভিভাবকদের অভিযোগ, পাবজি গেমটি শিক্ষার্থীদের মধ্যে সহিংসতা ঢুকিয়ে দিচ্ছে সেইসঙ্গে শিক্ষার্থীদের পড়াশোনা থেকেও মনোযোগ কমিয়ে দিচ্ছে।

২০১৭ সালে পাবজি গেম চালু হওয়ার পর থেকে এখনো পর্যন্ত বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়তা পায়। খবরে বলা হয়েছে গেমটি ১০ কোটিরও বেশি বার ডাউনলোড করা হয়েছে।

উত্তরণবার্তা/এআর

 

 



সংসদ অধিবেশন শুরু

  এপ্রিল ২৪, ২০১৯

বিশ্বের শীর্ষ ১০ ধনী ক্রিকেটার

  এপ্রিল ২৪, ২০১৯     ৯৫৮

যেসব পানীয় কমাবে ওজন

  এপ্রিল ১৬, ২০১৯     ৫৬৯

ধোনি কাণ্ডে যা বললেন সৌরভ

  এপ্রিল ১৩, ২০১৯     ৫৩৭

‘রাফিরে, আমার মা রে...’

  এপ্রিল ১১, ২০১৯     ৪১৪

নতুন মনুষ্য প্রজাতির সন্ধান!

  এপ্রিল ১৩, ২০১৯     ৩০৬

পুরনো খবর