বাংলাদেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করতে পেরেছি: প্রধানমন্ত্রী     বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন     দাপুটে জয়ে ওয়ানডে সিরিজ বাংলাদেশের     আমজাদ হোসেনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ     তুরস্কে ট্রেন দুর্ঘটনায় নিহত ৯, আহত ৯০     মানবতাবিরোধীদের যারা রক্ষার চেষ্টা করছে, তাদেরও বিচার হবে     বোলিংয়ে বাংলাদেশ, একাদশে মিথুন-সাইফউদ্দিন     সমুদ্রবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত    

২ পুরস্কারেই চোখ মেসির

  মে ১৩, ২০১৮     ৫৫৭     ১২:০৭ অপরাহ্ণ     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক : আর মাত্র ৩২ দিন, এর পর পর্দা উঠছে রাশিয়া বিশ্বকাপের। ৩২ বছর পর লিওনেল মেসিকে প্রাণকেন্দ্রে রেখে ফের বিশ্বজয়ের স্বপ্ন দেখছেন আর্জেন্টাইনরা। এ জন্য ফিট থাকতে ও সতেজ পেতে বার্সেলোনার হয়ে ছোট ম্যাজিসিয়ানকে আর ম্যাচ না খেলার অনুরোধ করছেন তারা।

তবে আপাতত সেই অনুরোধ রাখতে পারছেন না মেসি। দেশবাসীর আহ্বান ক্ষণিকের জন্য তাকে উপেক্ষা করতে হচ্ছে। এ মুহূর্তে দুই পুরস্কারে চোখ বার্সা সুপারস্টারের।

লা লিগায় এখন মেসির গোলসংখ্যা ৩৪। সামনে রয়েছে আর দুটি ম্যাচ। দুটিতে গোল করে এ ট্যালিটা আরও সমৃদ্ধ করতে চান তিনি। তা হলে স্পেনসেরা লিগে এবার সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়বেন এ গোলমেশিন। এতে পিচিচি ট্রফিটা তার হাতেই উঠবে।

অবশ্য এখন যে পর্যায়ে আছেন তাতেও পুরস্কারটি নিশ্চিত। স্প্যানিশ মর্যাদার পুরস্কারটির দৌড়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো রয়েছেন যোজন যোজন দূরে। এবার সিআর সেভেনের গোল ২৫টি। গোড়ালিতে চোট থাকায় তার খেলার সম্ভাবনাও কার্যত নেই।

অবশ্য মেসির চোখ ইউরোপিয়ান গোল্ডেন সুতেই বেশি। সেরা ফুটবল লিগগুলোর মধ্যে সবচেয়ে বেশি গোল করে সোনার জুতাটা পেতে চান তিনি। এ জায়গায় তার লড়াই লিভারপুলের মোহাম্মদ সালাহর সঙ্গে। ইংলিশ প্রিমিয়ার লিগে মিসরীয় ফরোয়ার্ডের গোল এখন ৩১। তবে তার হাতে রয়েছে মাত্র একটা ম্যাচ। তাকে লড়াইয়ে থাকতে অন্তত ৪ গোল করতে হবে, যা বেশ কঠিন।

সেখানে মেসির হাতে দুটো ম্যাচ। লেভান্তে ও রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে। পাবলো জাবালেতা তাই বলে দিলেন, দুটো পুরস্কারই লিও পাচ্ছে।

উত্তরণবার্তা/এআর



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৯৫০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৬৭৭

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৪৩৬

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২৪১০

পুরনো খবর