ঈদে যানজট হবে না : সেতুমন্ত্রী     প্রিয়া সাহার বক্তব্যের পেছনে প্ররোচনা আছে কিনা খতিয়ে দেখা হবে : সেতুমন্ত্রী     প্রিয়ার সঙ্গে কেউ জড়িত কি না, দেখা হবে     পদ্মা সেতুতে রোডওয়ে গার্ডার বসানোর কাজ শুরু     তেজতুরী বাজারের নিবেদিকা ছাত্রী হোস্টেলের আগুন নিয়ন্ত্রণে     গণরোষেই বেগম জিয়ার রাজনৈতিক পতন হয়েছে : তথ্যমন্ত্রী     তিনটি উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ     ভ্যাট নিবন্ধন ছাড়া সুপারশপ-শপিংমল পরিচালনা করা যাবে না    

মুখরোচক চিকেন শর্মা রোল

  এপ্রিল ১০, ২০১৯     ১১৯     ১২:১৪ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : চিকেন শর্মা রোল স্ন্যাকস হিসেবে বেশ সুস্বাদু একটি খাবার। খুব অল্প সময়েই তৈরি করা যায় এই মজাদার রেসিপি। বিকালের নাশতায় খেতে পারেন চিকেন শর্মা রোল।

আসুন দেখে নেই কীভাবে তৈরি করবেন চিকেন শর্মা রোল।

উপকরণ

মুরগির মাংস—২৫০ গ্রাম, পেঁয়াজ—এক কাপ, টমেটো—এক কাপ, আদা ও রসুনের পেস্ট—এক চামচ, মরিচ—আটটি, গাজর—হাফ কাপ ক্যাপসিকাম—হাফ কাপ সোয়া সস—এক চামচ।

টমেটো সস—এক চামচ, চিলি সস—এক চামচ, পিঠা রুটি—পাঁচটি, ধনে পাতা—হাফ কাপ, তেল, লবণ পরিমাণমতো।

প্রণালী

একটি প্যানে পরিমাণমতো তেল নিয়ে তাতে পেঁয়াজ, মরিচ, আদার পেস্ট, রসুনের পেস্ট, টমেটো, গাজর ও ক্যাপসিকাম দিন। উপকরণগুলো ভালো করে নাড়ুন। তারপর তাতে সবকটি সস দিয়ে আবার ভালো করে মেশান।

একটা প্রেশার কুকারে মুরগির মাংস নিয়ে ভালো করে রান্না করে নিন। মাংস রান্না হয়ে গেলে ছোট ছোট টুকরো করে নিন। এবার প্যানে বাকি উপকরণগুলোর সঙ্গে মুরগির মাংসটা যোগ করুন।

তারপর তাতে পরিমাণমতো লবণ, ধনে পাতা এবং বাকি সবজিগুলো দিয়ে ভালো করে নাড়ুন। চিকেনের এই তরকারির ওপর এবার পরিমাণমতো চিজ ছড়িয়ে দিন। এবার পিঠা রুটি নিন।

এক চামচ মাংসের তরকারি নিয়ে পিঠা রুটির মধ্যে দিয়ে দিন। এবার পিঠা রুটিগুলো রোল করে কাগজে মুড়িয়ে ফেলুন। আপনার চিকেন শর্মা রোল তৈরি পরিবেশনের জন্য।

উত্তরণবার্তা/এআর

 



অতিরিক্ত ওজন কমাবে ৩ খাবার

  জুলাই ১৬, ২০১৯     ১৬৩৭

আংশিক চন্দ্রগ্রহণ আজ মধ্যরাতে

  জুলাই ১৬, ২০১৯     ৮০৭

কি খেতেন শতবর্ষীরা ?

  জুলাই ১১, ২০১৯     ৫১৮

কোচের সন্ধানে সাড়া মিলছে

  জুলাই ২২, ২০১৯     ৪৭৪

মোবাইলে এ ১৬টি অ্যাপ আছে কি?

  জুলাই ২০, ২০১৯     ৪২৭

শিশু ধর্ষক গ্রেফতার

  জুলাই ১৪, ২০১৯     ২৮৫

গোবিন্দের চলচ্চিত্রে শিমলা

  জুলাই ১১, ২০১৯     ২২৬

পুরনো খবর