সংসদ অধিবেশন শুরু     কৃষিতে বাংলাদেশ এখন বিশ্বে উদাহরণ : কৃষিমন্ত্রী     যে সরকারই আসুক ভারত-বাংলাদেশ সম্পর্ক সবসময় ভালো থাকবে : ড. গওহর রিজভী     শিক্ষাখাতে প্রয়োজনীয় অর্থবরাদ্দে সরকার বদ্ধপরিকর : শিক্ষামন্ত্রী     ঢাকাস্থ শ্রীলংকার দূতাবাসে শোক বইয়ে স্বাক্ষর করছেন পররাষ্ট্রমন্ত্রী     সিপিডি’র বক্তব্য অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য : তথ্যমন্ত্রী     জায়ানের পরিবারের প্রতি সান্ত্বনা জানাতে শেখ সেলিমের বাসায় প্রধানমন্ত্রী     জায়ানকে শেষবারের মতো দেখতে বনানীতে শেখ হাসিনা    

মুখরোচক চিকেন শর্মা রোল

  এপ্রিল ১০, ২০১৯     ৮৫     ১২:১৪ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : চিকেন শর্মা রোল স্ন্যাকস হিসেবে বেশ সুস্বাদু একটি খাবার। খুব অল্প সময়েই তৈরি করা যায় এই মজাদার রেসিপি। বিকালের নাশতায় খেতে পারেন চিকেন শর্মা রোল।

আসুন দেখে নেই কীভাবে তৈরি করবেন চিকেন শর্মা রোল।

উপকরণ

মুরগির মাংস—২৫০ গ্রাম, পেঁয়াজ—এক কাপ, টমেটো—এক কাপ, আদা ও রসুনের পেস্ট—এক চামচ, মরিচ—আটটি, গাজর—হাফ কাপ ক্যাপসিকাম—হাফ কাপ সোয়া সস—এক চামচ।

টমেটো সস—এক চামচ, চিলি সস—এক চামচ, পিঠা রুটি—পাঁচটি, ধনে পাতা—হাফ কাপ, তেল, লবণ পরিমাণমতো।

প্রণালী

একটি প্যানে পরিমাণমতো তেল নিয়ে তাতে পেঁয়াজ, মরিচ, আদার পেস্ট, রসুনের পেস্ট, টমেটো, গাজর ও ক্যাপসিকাম দিন। উপকরণগুলো ভালো করে নাড়ুন। তারপর তাতে সবকটি সস দিয়ে আবার ভালো করে মেশান।

একটা প্রেশার কুকারে মুরগির মাংস নিয়ে ভালো করে রান্না করে নিন। মাংস রান্না হয়ে গেলে ছোট ছোট টুকরো করে নিন। এবার প্যানে বাকি উপকরণগুলোর সঙ্গে মুরগির মাংসটা যোগ করুন।

তারপর তাতে পরিমাণমতো লবণ, ধনে পাতা এবং বাকি সবজিগুলো দিয়ে ভালো করে নাড়ুন। চিকেনের এই তরকারির ওপর এবার পরিমাণমতো চিজ ছড়িয়ে দিন। এবার পিঠা রুটি নিন।

এক চামচ মাংসের তরকারি নিয়ে পিঠা রুটির মধ্যে দিয়ে দিন। এবার পিঠা রুটিগুলো রোল করে কাগজে মুড়িয়ে ফেলুন। আপনার চিকেন শর্মা রোল তৈরি পরিবেশনের জন্য।

উত্তরণবার্তা/এআর

 



সংসদ অধিবেশন শুরু

  এপ্রিল ২৪, ২০১৯

বিশ্বের শীর্ষ ১০ ধনী ক্রিকেটার

  এপ্রিল ২৪, ২০১৯     ৯২৩

যেসব পানীয় কমাবে ওজন

  এপ্রিল ১৬, ২০১৯     ৫৬৮

ধোনি কাণ্ডে যা বললেন সৌরভ

  এপ্রিল ১৩, ২০১৯     ৫৩৭

‘রাফিরে, আমার মা রে...’

  এপ্রিল ১১, ২০১৯     ৪১৩

নতুন মনুষ্য প্রজাতির সন্ধান!

  এপ্রিল ১৩, ২০১৯     ৩০৬

পুরনো খবর