আতিক-তাপসের শপথ আজ     করোনায় পাশে থাকায় প্রধানমন্ত্রীকে চীনা প্রেসিডেন্টের ধন্যবাদ     রাজধানীতে ভবনে আগুন, শিশুসহ নিহত ৩     বিচার বিভাগে বছরব্যাপী কর্মসূচি     এবার যুব মহিলা লীগে শুদ্ধি অভিযানের নির্দেশ প্রধানমন্ত্রীর     কিশোরগঞ্জে ফের ২ ট্রেন মুখোমুখি, অল্পের জন্য রক্ষা পেলেন যাত্রীরা     নারী-শিশু নির্যাতন প্রতিরোধে ১ মার্চ থেকে ১৪ দলের সামাজিক অন্দোলন কর্মসূচি শুরু     শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে : শিরীন শারমিন চৌধুরী    

জাপানের এফ-৩৫ যুদ্ধবিমান বিধ্বস্ত

  এপ্রিল ১০, ২০১৯     ২৭২     ১১:৩৬ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : প্রশান্ত মহাসাগরে জাপানের একটি এফ-৩৫ স্টিলথ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। গত মঙ্গলবার বিমানটি নিখোঁজের পর আজ বুধবার এর ধ্বংসাবশেষের হদিস পাওয়া গেছে।

জাপানের সামরিক কর্মকর্তারা জানিয়েছেন, বিমানটির পাইলট এখনো নিখোঁজ আছে। সাগরে খোঁজ অভিযান চালানোর সময় বিমানটি ধ্বংসাবশেষের অংশ পাওয়া যায়।

এক বছরেরও কম সময়ের আগের তৈরি বিমানটির কিভাবে কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে এবং কিভাবে এটি ধ্বংস হয়েছে সে ব্যাপারে কোনো তথ্য এখনো জানা যায়নি।

বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার রাত ৭টা ২৭ মিনিটে যুদ্ধবিমানটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়। এটি জাপানের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর মিসাওয়া থেকে ১৩৫ কিলোমিটার উড়ে এসেছিল। মিসাওয়া বিমান ঘাঁটি থেকে উড্ডয়নের প্রায় ৩০ মিনিটের মাথায় এর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

জাপানের সরকারি সংবাদমাধ্যম এনএইচকে জানিয়েছে, এর আগে বিমানটির কোনো সমস্যার কথা জানা যায়নি। ৪০ বছরের পাইলটের খোঁজে উদ্ধারকারী দল কাজ করছে।

পুরোনো এফ-৪ সিরিজের যুদ্ধবিমানের স্থলাভিষিক্ত করতে ৯ কোটি মার্কিন ডলার খরচ করে এফ-৩৫ বিমান কিনেছে জাপান।

প্রতিরক্ষামন্ত্রী তাকেশি ইওয়া জানিয়েছেন, এ ঘটনার পর বাকী ১২টি এফ-৩৫ যুদ্ধবিমান মিসাওয়া ঘাঁটিতে সাময়িকভাবে গ্রাউন্ডেড করা হয়েছে।

উত্তরণবার্তা/এআর

 



আতিক-তাপসের শপথ আজ

  ফেব্রুয়ারি ২৭, ২০২০

সৌম্যর বিয়েতে মারামারি!

  ফেব্রুয়ারী ২৭, ২০২০     ৬০

বিচার বিভাগে বছরব্যাপী কর্মসূচি

  ফেব্রুয়ারী ২৭, ২০২০     ২৮

জুভেন্টাসকে হারালো লিঁও

  ফেব্রুয়ারী ২৭, ২০২০     ১৮

মার্চে মুক্তি পাবে শাহেনশাহ

  ফেব্রুয়ারী ২৭, ২০২০     ১২

ভেড়ামারায় ট্রেনে কাটা পড়ে নিহত ১

  ফেব্রুয়ারী ২৭, ২০২০     ১১

পুরনো খবর