বঙ্গবন্ধুকে হত্যার মূল উদ্দেশ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করা : কৃষিমন্ত্রী     আগামীকাল ইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী     প্রকল্পের ভুল এ্যাসেসমেন্ট হলে দায়ী কর্মকর্তা শাস্তি পাবে : প্রধানমন্ত্রী     একনেকে তথ্য ভান্ডার সুরক্ষাসহ ১২ প্রকল্পের অনুমোদন     এডিস নির্মূলে ডিএনসিসির চিরুনি অভিযান শুরু     নতুন ওষুধে ভালো কাজ হচ্ছে: সাঈদ খোকন     তিস্তা চুক্তি হবে : জয়শঙ্কর     দুই পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক শুরু    

শুরু হচ্ছে ৮ দিনব্যাপী নাট্যোৎসব

  এপ্রিল ০২, ২০১৯     ৭০     ২:৫৫ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা বিনোদন ডেস্ক : আগামী ১১ এপ্রিল ভাষাসৈনিক, শিক্ষাবিদ ও নাট্যজন সৈয়দ বদরুদ্দীন হোসাইনের ৯৬তম জন্মদিন। এ উপলক্ষ্যে ‘সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মৃতি নাট্যোৎসব ও স্মারক সম্মাননা ২০১৯’-এর আয়োজন করেছে পদাতিক নাট্য সংসদ।

আগামী ৪-১১ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল হল, এক্সপেরিমেন্টাল থিয়েটার হল ও স্টুডিও থিয়েটার হলে ৮ দিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হবে। উদ্বোধনী দিন জাতীয় নাট্যশালার মূল হলের সামনের উন্মুক্ত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

জানা যায়, স্বাধীনতাত্তোর বাংলাদেশে নাট্য শিল্পের বিকাশ ও গ্রুপ থিয়েটার আন্দোলনে অবদানের জন্য পদাতিক নাট্য সংসদ গত ৯ বছর ধরে সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মারক সম্মাননা প্রদান করে আসছে। এবারো দুজন কৃতীর হাতে এ সম্মাননা স্মারক তুলে দেয়া হবে।

নাট্যদলটির প্রচার ও জনসংযোগ সম্পাদক শাখাওয়াত হোসেন শিমুল বলেন, ‘উৎসবে দেশ ও দেশের বাইরের ২০টি নাটকের দল অংশগ্রহণ করবে। এরমধ্যে থাকবে ভারতের ৪টি দল। প্রতিদিন বিকাল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত তাদের মঞ্চায়ন হবে।’

এ নাট্যোৎসব উপলক্ষ্যে আজ মঙ্গলবার বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির পাশের একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে বলেও জানান শিমুল।

উত্তরণবার্তা/এআর

 



কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৪৮

পুরনো খবর