আফগানিস্তানকে হারালেই ফাইনালে বাংলাদেশ     বিমানে পেঁয়াজ আমদানির চার্জ মওকুফ     সরকারের উন্নয়নচিত্র বই আকারে ছড়িয়ে যাবে হাতে হাতে     হাজারীবাগে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত     দেশে চাহিদার চেয়ে ২ লাখ ২৪ হাজার টন লবণ বেশি     দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী     ঢাকা সেনানিবাসে যান চলাচল সীমিত থাকবে বৃহস্পতিবার     ১৭ ডিসেম্বর পর্যন্ত হজের প্রাক নিবন্ধন স্থগিত    

শুরু হচ্ছে ৮ দিনব্যাপী নাট্যোৎসব

  এপ্রিল ০২, ২০১৯     ১১৬     ২:৫৫ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা বিনোদন ডেস্ক : আগামী ১১ এপ্রিল ভাষাসৈনিক, শিক্ষাবিদ ও নাট্যজন সৈয়দ বদরুদ্দীন হোসাইনের ৯৬তম জন্মদিন। এ উপলক্ষ্যে ‘সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মৃতি নাট্যোৎসব ও স্মারক সম্মাননা ২০১৯’-এর আয়োজন করেছে পদাতিক নাট্য সংসদ।

আগামী ৪-১১ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল হল, এক্সপেরিমেন্টাল থিয়েটার হল ও স্টুডিও থিয়েটার হলে ৮ দিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হবে। উদ্বোধনী দিন জাতীয় নাট্যশালার মূল হলের সামনের উন্মুক্ত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

জানা যায়, স্বাধীনতাত্তোর বাংলাদেশে নাট্য শিল্পের বিকাশ ও গ্রুপ থিয়েটার আন্দোলনে অবদানের জন্য পদাতিক নাট্য সংসদ গত ৯ বছর ধরে সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মারক সম্মাননা প্রদান করে আসছে। এবারো দুজন কৃতীর হাতে এ সম্মাননা স্মারক তুলে দেয়া হবে।

নাট্যদলটির প্রচার ও জনসংযোগ সম্পাদক শাখাওয়াত হোসেন শিমুল বলেন, ‘উৎসবে দেশ ও দেশের বাইরের ২০টি নাটকের দল অংশগ্রহণ করবে। এরমধ্যে থাকবে ভারতের ৪টি দল। প্রতিদিন বিকাল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত তাদের মঞ্চায়ন হবে।’

এ নাট্যোৎসব উপলক্ষ্যে আজ মঙ্গলবার বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির পাশের একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে বলেও জানান শিমুল।

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর