হ্যান্ডবল চ্যাম্পিয়নশিপে অংশ নিতে ভারত যাচ্ছে বাংলাদেশের কিশোরীরা     ঘুষ যে দেবে সেও অপরাধী : প্রধানমন্ত্রী     বিএনপি-জামায়ত চক্রের ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে     আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় নিহত বেড়ে ৬৩     পদ্মা-মেঘনায় ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে ইলিশ, দাম কমায় জনমনে স্বস্তি     ভারতের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন সোমবার     বৃষ্টি কমতে পারে সোমবার থেকে     আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত ২০    

উপজেলা পরিষদ নির্বাচন, চতুর্থ ধাপের ভোট গ্রহণ চলছে

  মার্চ ৩১, ২০১৯     ৯২     ১১:৫৩ পূর্বাহ্ন     নির্বাচন
--

উত্তরণবার্তা প্রতিবেদক : পঞ্চম উপজেলা পরিষদের চতুর্থ ধাপের ভোট গ্রহণ আজ রোববার সকাল ৮টা থেকে শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। এ ধাপে ২২ জেলার ১০৭টি উপজেলায় ভোট গ্রহণ হচ্ছে। এর মধ্যে ৬টি জেলার সদর উপজেলায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ হচ্ছে।

নির্বাচন কমিশন এ ধাপে ১২২টি উপজেলার নির্বাচনী তফসিল ঘোষণা করেছিল। কিন্তু ১৫টি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান— এ তিন পদেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়। ফলে ওই ১৫টি উপজেলায় ভোটাররা ভোট দেয়ার সুযোগ পাচ্ছেন না।


এছাড়া আদালতের আদেশ প্রতিপালনের জন্য চারটি ও অবৈধ প্রভাব বিস্তারের অভিযোগে দুটি উপজেলার নির্বাচন স্থগিত করেছে ইসি। আর তৃতীয় ধাপ থেকে স্থানান্তর করা ৬টি উপজেলা এ ধাপে যোগ হয়েছে। সব মিলিয়ে ভোট হতে যাচ্ছে ১০৭ উপজেলায়। এসব উপজেলার মধ্যে চেয়ারম্যান পদে ২৪টিতে চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় ভোট হচ্ছে না।

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের তথ্য অনুসারে এ ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মোট ৮৮ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৯, ভাইস চেয়ারম্যান পদে ২২ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন।

উত্তরণবার্তা/এআর


 



কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১২৭৮

বাদ পড়লেন ডু প্লেসিস

  আগস্ট ১৩, ২০১৯     ১২৯

পুরনো খবর