স্বর্ণের দাম ভরিতে কমলো সাড়ে ৩ হাজার টাকা     মাস্ক না পরায় ১৪৭ পথচারীকে জরিমানা     যেকোনো দুর্যোগে ভারত সবসময় বাংলাদেশের পাশে থাকবে : রিভা গাঙ্গুলি দাশ     বন্যায় এখন পর্যন্ত ১২ হাজার ৫৭২ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে     ডিএনসিসি’র রাজস্ব আদায় বাড়াতে ১ সেপ্টেম্বর থেকে অভিযান     আগামী বছরের মধ্যেই সহজে ব্যবসা সূচক দুই অঙ্কের ঘরে     বছরের যে কোনো সময় বদলি হতে পারবেন প্রাথমিক শিক্ষকরা     খাদ্যমন্ত্রীর সঙ্গে ভারতের বিদায়ী হাইকমিশনারের সাক্ষাৎ    

উপজেলা পরিষদ নির্বাচন, চতুর্থ ধাপের ভোট গ্রহণ চলছে

  মার্চ ৩১, ২০১৯     ২৮৮     ১১:৫৩ পূর্বাহ্ন     নির্বাচন
--

উত্তরণবার্তা প্রতিবেদক : পঞ্চম উপজেলা পরিষদের চতুর্থ ধাপের ভোট গ্রহণ আজ রোববার সকাল ৮টা থেকে শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। এ ধাপে ২২ জেলার ১০৭টি উপজেলায় ভোট গ্রহণ হচ্ছে। এর মধ্যে ৬টি জেলার সদর উপজেলায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ হচ্ছে।

নির্বাচন কমিশন এ ধাপে ১২২টি উপজেলার নির্বাচনী তফসিল ঘোষণা করেছিল। কিন্তু ১৫টি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান— এ তিন পদেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়। ফলে ওই ১৫টি উপজেলায় ভোটাররা ভোট দেয়ার সুযোগ পাচ্ছেন না।


এছাড়া আদালতের আদেশ প্রতিপালনের জন্য চারটি ও অবৈধ প্রভাব বিস্তারের অভিযোগে দুটি উপজেলার নির্বাচন স্থগিত করেছে ইসি। আর তৃতীয় ধাপ থেকে স্থানান্তর করা ৬টি উপজেলা এ ধাপে যোগ হয়েছে। সব মিলিয়ে ভোট হতে যাচ্ছে ১০৭ উপজেলায়। এসব উপজেলার মধ্যে চেয়ারম্যান পদে ২৪টিতে চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় ভোট হচ্ছে না।

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের তথ্য অনুসারে এ ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মোট ৮৮ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৯, ভাইস চেয়ারম্যান পদে ২২ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন।

উত্তরণবার্তা/এআর


 



একজন কিপটে ধনী

  আগস্ট ১২, ২০২০     ২১৯

স্বাস্থ্যবিধি মেনে এইচএসসি

  আগস্ট ১২, ২০২০     ২০১

ধান্দাবাজের ইতিবৃত্ত

  আগস্ট ১২, ২০২০     ৫১

পুরনো খবর