কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ     জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ঢাকায় আসছেন     ঈদ শেষে স্বস্তিতে ফিরছেন মানুষ     নতুন সেনাপ্রধান আজিজ আহমেদ     ঈদযাত্রা এতটা স্বস্তিদায়ক হবে ভাবিনি : সেতুমন্ত্রী     নেই কর্মচাঞ্চল্য, সচিবালয়ে ছুটির আমেজ     জাপানে শক্তিশালী ভূমিকম্প, নিহত ৩     ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছেন কর্মজীবী মানুষ    

ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  মে ১১, ২০১৮     ৭৭     ৫:১১ অপরাহ্ণ     সংগঠন
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ছাত্রলীগের ২৯তম সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা।
শুক্রবার (১১ মে) বিকেল ৪টার দিকে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দু’দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন তিনি।
দুপুরের পর থেকেই নানা সাজে সজ্জিত হয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা সম্মেলনস্থলে ঢুকতে শুরু করেন। এছাড়া বাদ্যের তালে তালে উৎসবমুখর পরিবেশে সোহরাওয়ার্দী উদ্যানে সমবেত হয় সারাদেশ থেকে আসা বিভিন্ন ইউনিটের ছাত্রলীগ নেতাকর্মীরা।
মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে আসছেন নেতাকর্মীরা। গত তিনবারের মতো এবার ছাত্রলীগের কেন্দ্রীয় শীর্ষ দু’নেতা নির্বাচনের মাধ্যমে নয়, প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত অনুযায়ী তা নির্ধারণ করা হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগরের শীর্ষ পদের জন্যেও প্রধানমন্ত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত।
এ কারণে সম্মেলনের প্রথম দিন শুক্রবার সারাদেশ থেকে আসা ছাত্রলীগ নেতাকর্মীদের মিলনমেলা অনুষ্ঠিত হবে। শনিবার (১২ মে) ঘোষণা করা হবে কমিটির নতুন শীর্ষ নেতাদের নাম। ইতোমধ্যেই শেষ হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ছাত্রলীগের সম্মেলন। শেখ হাসিনার নির্দেশে এ কমিটিগুলোও কেন্দ্রীয় কমিটির সঙ্গে ঘোষণা করা হবে।
এবার ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের জন্য তিন শতাধিক প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

উত্তরণবার্তা.কম/দীন



পুরাতুন খবর