ঈদে যানজট হবে না : সেতুমন্ত্রী     প্রিয়া সাহার বক্তব্যের পেছনে প্ররোচনা আছে কিনা খতিয়ে দেখা হবে : সেতুমন্ত্রী     প্রিয়ার সঙ্গে কেউ জড়িত কি না, দেখা হবে     পদ্মা সেতুতে রোডওয়ে গার্ডার বসানোর কাজ শুরু     তেজতুরী বাজারের নিবেদিকা ছাত্রী হোস্টেলের আগুন নিয়ন্ত্রণে     গণরোষেই বেগম জিয়ার রাজনৈতিক পতন হয়েছে : তথ্যমন্ত্রী     তিনটি উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ     ভ্যাট নিবন্ধন ছাড়া সুপারশপ-শপিংমল পরিচালনা করা যাবে না    

পরিকল্পিতভাবে এক থেকে দেড় মিনিটে হামলা: সিইসি

  মার্চ ২২, ২০১৯     ৪৮     ১২:৩৩ পূর্বাহ্ন     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : একেবারেই পরিকল্পিতভাবে এক থেকে দেড় মিনিটের মধ্যে রাঙামাটির বাঘাইছড়িতে হামলা হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। তিনি বলেন, ভোট বর্জনকারী প্রতিদ্বন্দ্বীদের পক্ষে কেউ বাঘাইছড়ির সন্ত্রাসী ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে।

বৃহস্পতিবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এ কথা বলেন।

কেএম হুদা বলেন, বাঘাইছড়ির ঘটনায় কাউকে এখনও সুনির্দিষ্টভাবে চিহ্নিত করা সম্ভব হয়নি। এ বিষয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে বিষয়টি বলা যাবে। তবে সেখানে (পার্বত্য অঞ্চলে) আঞ্চলিক অনেক গ্রুপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছে। তারা ভোট বর্জনও করেছে। সেই প্রতিদ্বন্দ্বীদের কেউ এটা ঘটাতে পারে বলে ধারণা করছি।

গত ১৮ মার্চ রাঙ্গামাটির বাঘাইছড়িতে ভোটগ্রহণ শেষে উপজেলা সদরে ফেরার পথে দুর্বৃত্তদের হামলায় নির্বাচনে দায়িত্ব পালনকারী সাতজন নিহত ও ১৪ জন আহত হন। ওই ঘটনার সার্বিক বিষয় অবহিত করতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ঘটনায় নিহতদের স্মরণ করে সিইসি বলেন, ওই ঘটনায় নির্বাচন কমিশন মর্মাহত। এই বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা জানাই। সিইসি এসময় নিহতদের পরিবারকে ইসির পক্ষ থেকে সাড়ে পাঁচ লাখ টাকা অনুদান ও আহতদের চিকিৎসার সব দায়দায়িত্ব গ্রহণসহ আহতের ধরন অনুযায়ী অনুদানের ঘোষণা দেন। এছাড়া তিনি ভিকটিমদের পরিবারের সদস্যদের নির্বাচন কমিশনে সম্ভব হলে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেন।

কেএম নূরুল হুদা জানান, ওই ঘটনায় দোষীদের গ্রেফতারে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে। ঘটনার তদন্তে বিভাগীয় কমিশনারের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা ঘটনার তদন্ত শুরু করেছে। আর সব বিষয়ে নির্বাচন কমিশন সার্বিকভাবে যোগাযোগ রাখছে।

উত্তরণবার্তা/এআর

 



অতিরিক্ত ওজন কমাবে ৩ খাবার

  জুলাই ১৬, ২০১৯     ১৬৩৭

আংশিক চন্দ্রগ্রহণ আজ মধ্যরাতে

  জুলাই ১৬, ২০১৯     ৮০৭

কি খেতেন শতবর্ষীরা ?

  জুলাই ১১, ২০১৯     ৫১৮

কোচের সন্ধানে সাড়া মিলছে

  জুলাই ২২, ২০১৯     ৪৭৪

মোবাইলে এ ১৬টি অ্যাপ আছে কি?

  জুলাই ২০, ২০১৯     ৪২৭

শিশু ধর্ষক গ্রেফতার

  জুলাই ১৪, ২০১৯     ২৮৫

গোবিন্দের চলচ্চিত্রে শিমলা

  জুলাই ১১, ২০১৯     ২২৬

পুরনো খবর