বাজপেয়ী বাংলাদেশের মহান বন্ধু ছিলেন: শেখ হাসিনা     ট্রেনে ঈদযাত্রা শুরু     কোটা আন্দোলনের নেত্রী লুমা রিমান্ডে     বার্নিকাটের গাড়ি বহরে হামলার ঘটনায় ব্যবস্থা নেওয়া হবে     এলিফ্যান্ট রোডে বাসা থেকে ২ লাখ পিস ইয়াবা উদ্ধার, গ্রেফতার ৬     সমকাল সম্পাদক গোলাম সারোয়ারের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন     দুই দিনের সেলিম আল দীন জন্মোৎসব     শিল্প এলাকায় শনিবার ব্যাংক খোলা    

রাষ্ট্রপতি মিঠামইন যাচ্ছেন আগামীকাল

  মে ১০, ২০১৮     ১৪৮     ৫:২৬ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
-- রাষ্ট্রপতি মিঠামইন যাচ্ছেন আগামীকাল

উত্তরণবার্তা প্রতিবেদকঃ একদিনের সরকারী সফরে নিজ জন্মভূমি জেলার হাওড়  উপজেলা মিঠামইনে যাচ্ছেন আগামীকাল শুক্রবার (১১ মে)। দেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে দ্বিতীয় মেয়াদে শপথ নেওয়ার পর কিশোরগঞ্জে এটি তাঁর প্রথম সফর। সফরকালে তাঁর শৈশব-কৈশোর যৌবনের স্মৃতিমাখা কামালপুর গ্রামের সেই প্রিয় গৃহকোণে তিনি অবস্থান করবেন। বাদ জুম্মা তিনি বাড়ির পাশের জামে মসজিদে নামাজ আদায় করবেন। রাষ্ট্রপতির প্রকোটল অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার স্বাক্ষরিত সফরসূচি থেকে এসব তথ্য জানা গেছে। এদিকে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে ইতোমধ্যে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

জানা গেছে, শুক্রবার বেলা সাড়ে ১১টায় রাষ্ট্রপতি বঙ্গভবন থেকে যাত্রা শুরু করে পৌনে ১২টায় তেজগাঁও হেলিপ্যাড থেকে বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে জেলার মিঠামইনের উদ্দেশ্যে যাত্রা করবেন। বেলা সাড়ে ১২টায় মিঠামইন উপজেলা হেলিপ্যাডে অবতরণের পর তিনি নিজগ্রাম কামালপুরের বাড়িতে যাবেন। সেখানে গার্ড অব অনার গ্রহণ শেষে বাড়ির পাশের জামে মসজিদে তিনি জুম্মার নামাজ আদায় করবেন।

এ সময় রাষ্ট্রপতি পিতামাতা ও নিকট আত্মীয়স্বজনের কবর জিয়ারত করাসহ দোয়া ও মোনাজাতে অংশ নিবেন। পরে মধ্যাহৃভোজ ও বিশ্রাম শেষে রাষ্ট্রপতি ওইদিন বিকেল চারটার কিছু পরে ঢাকার উদ্দেশ্যে হেলিকপ্টারযোগে মিঠামইন ত্যাগ করবেন। তাঁর সফরকালে রাষ্ট্রপতির কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও জেলার বিভিন্ন পর্যায়ের সরকারী কর্মকর্তা এবং জনপ্রতিনিধিরা উপস্থিত থাকবেন বলে সংশ্লিষ্ট সূত্র জানা গেছে।

গত ২৪ এপ্রিল প্রথমবারের মতো টানা দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়ে ইতিহাস গড়েন মোঃ আবদুল হামিদ এ্যাডভোকেট। পাঁচ বছর আগে ঠিক একই দিন অর্থাৎ ২০১৩ সালের ২৪ এপ্রিল তিনি দেশের ২০তম রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করেছিলেন। তিনি ১৯৪৪ সালের পহেলা জানুয়ারি কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার কামালপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ছাত্রজীবনেই আবদুল হামিদ সক্রিয় রাজনীতিতে জড়িয়ে পড়েন। তিনি সত্তরের নির্বাচনে ময়মনসিংহ-১৮ আসন থেকে পাকিস্তান জাতীয় পরিষদের সর্বকনিষ্ঠ সদস্য নির্বাচিত হন।

১৯৭৩ সালের ৭ মার্চ দেশের প্রথম সাধারণ নির্বাচনসহ ১৯৮৬, ১৯৯১, ১৯৯৬, ২০০১ এবং সর্বশেষ ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন আবদুল হামিদ। ১৯৯৬ সালের ১৩ জুলাই থেকে ২০০১ সালের ১০ জুলাই পর্যন্ত সংসদে ডেপুটি স্পিকার এবং এরপর থেকে ২০০১ সালের ২৮ অক্টোবর পর্যন্ত স্পিকার হিসেবে সংসদ পরিচালনা করেন আবদুল হামিদ। ২০০৯ সালে গঠিত নবম সংসদেও তিনি স্পিকারের দায়িত্বপালন করেন।

(উত্তরণবার্তা.কম/১০মে/আইস)

 



ট্রেনে ঈদযাত্রা শুরু

  আগস্ট ১৭, ২০১৮

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৩৬১

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪০৯১

পুরনো খবর