পেট্রোবাংলায় আগুন নিয়ন্ত্রণে     কারওয়ান বাজারে পেট্রোবাংলা ভবনে আগুন     মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দেবেন মোদি, সোনিয়া ও প্রণব     ধলেশ্বরী-শীতলক্ষ্যার মোহনায় দুই লঞ্চের সংঘর্ষে নিহত ১     বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের বৈঠক     আমাদের কাছে বাংলাদেশ সবার আগে : ভারতীয় হাইকমিশনার     মুক্তিযুদ্ধে ভারতের অবদান ছিল, সম্পর্কে যেন আতঙ্ক না আসে     আদালতের ভেতরে যে ঔদ্ধত্য দেখিয়েছেন সেটা ক্ষমার অযোগ্য : ওবায়দুল কাদের    

শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন : চলছে গণনা

  মার্চ ১৮, ২০১৯     ২০৭     ৭:০০ অপরাহ্ণ     নির্বাচন
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও শান্তিপূর্ণ পরিবেশে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে। ভোট গ্রহণ শেষে এখন কেন্দ্রগুলোতে চলছে গণনা।
উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৬ জেলার ১১৬ উপজেলায় আজ সোমবার সকাল ৮টায় ভোট শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত।
নির্বাচন কর্মকর্তারা জানান, রংপুর, গাইবান্ধা, চট্টগ্রাম, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও সিলেটসহ ১৬ জেলার ১১৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে। নির্বাচন উপলক্ষে আজ সংশ্লিষ্ট উপজেলায় সাধারণ ছুটি ছিল। দ্বিতীয় ধাপে ১১৬ উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৭৭ জন প্রার্থী। ভাইস চেয়ারম্যান ৫৩৯ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৯৪ জন লড়াই করছেন। ২৩ জন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ১৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইতোমধ্যে নির্বাচিত হয়েছেন। নির্বাচনী পরিবেশ ঠিক রাখতে শনিবার থেকে মাঠে নেমেছে ম্যাজিস্ট্রেট, পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার-ভিডিপি, কোস্টগার্ড, আর্মড পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভোটের পরেও দুই দিন মাঠে থাকবেন তারা। প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ, আনসার, ভিডিপি সদস্য ও গ্রাম পুলিশ রয়েছে সাধারণ ও গুরুত্বপূর্ণ কেন্দ্রভেদে। সাধারণ কেন্দ্রে ১৪ জন ও গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৬ জন নিয়োজিত রয়েছে। আর স্ট্রাইকিং ফোর্স হিসেবে প্রতি এলাকায় দুই থেকে তিন প্লাটুন বিজিবি ও র‌্যাব এবং কোস্টগার্ড, পুলিশ, আমর্ড পুলিশ মোতায়েন রয়েছে। এ ছাড়া রিটার্নিং অফিসারের নেতৃত্বে জেলা পর্যায়ে তিন দিনের জন্য মনিটরিং সেল এবং নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালকের নেতৃত্বে ইসি সচিবালয়ে মনিটরিং সেল গঠন করা হয়েছে। ভোটের নিরাপত্তায় নিয়মিত আইন শৃঙ্খলাবাহিনীর সঙ্গে খাগড়াছড়ির ৮ উপজেলা, বান্দরবানের ৭ উপজেলা ও রাঙ্গামাটির ১০ উপজেলায় সেনা সদস্যরাও দায়িত্ব পালন করছেন।

উত্তরণবার্তা/দীন



যেসব রোগের ওষুধ কলার মোচা

  ডিসেম্বর ০৭, ২০১৯     ৩০

পুরনো খবর