আজ দেশে ফিরছেন রাষ্ট্রপতি     ঈদকে সামনে রেখে প্রস্তুত কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুট     মেট্রোরেলে আরামদায়ক যাতায়াতে যানজটের কষ্টটা সহ্য করুণ : প্রধানমন্ত্রী     ভারতে নতুন মন্ত্রিসভা নিয়ে জল্পনা     চালু হলো বিরতিহীন ট্রেন ‘পঞ্চগড় এক্সপ্রেস’     দ্বিতীয় মেঘনা, গোমতী সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী     বসলো ১৩ তম স্প্যান, দৃশ্যমান পদ্মাসেতুর ১৯৫০ মিটার     নজরুলজয়ন্তী আজ    

প্রধানমন্ত্রীকে পুরস্কৃত করল ছোট্ট পিয়াসা

  মার্চ ১৫, ২০১৯     ৩৬     ১২:৪১ পূর্বাহ্ন     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা  প্রতিবেদক  : প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার নিতে এসে উল্টো প্রধানমন্ত্রীকেই পুরস্কৃত করে গেল টাঙ্গাইল সদরের জোবায়দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী পিয়াসা সরকার।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব মো. আশরাফুল আলম খোকন জানান, ছোট্ট পিয়াসার ছবি আঁকার হাত খুবই ভালো।

ছবি আঁকায় জাতীয় পর্যায়ের পুরস্কারও পেয়েছে সে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা তার স্বপ্নের মানুষ। গত আড়াই মাস চষ্টো করে পিয়াসা বঙ্গবন্ধুকন্যার একটি পোর্ট্রেট আঁকে।

কিন্তু নিরাপত্তা বিভাগ থেকে বলে দেয়া হয়েছে অতিরিক্ত কোনো কিছু সঙ্গে নিয়ে অনুষ্ঠানে প্রবেশ করা যাবে না।

কিন্তু ১১ বছরের যেই শিশুটির স্বপ্নের মানুষ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা তার সাহস নিশ্চয়ই কম নয়। যথারীতি নাম ডাকা হলে প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার নেয় পিয়াসা সরকার।

প্রধানমন্ত্রীর শিশুসুলভ আন্তরিকতায় আরও সাহসী হয়ে ওঠে পিয়াসা। সে বলেই ফেলে ছবিটির কথা এবং কান্না করে দেয়। তাকে যে আনতে দেয়া হয়নি সেটিও বলতে ভোলেনি। সঙ্গে সঙ্গেই প্রধানমন্ত্রী ব্যক্তিগত কর্মকর্তাদের নির্দেশ দেন ছবিটি নিয়ে আসার জন্য।

তৎপর হয়ে ওঠেন সবাই। পিয়াসার কাছ থেকে তার বাবার ফোন নম্বর নিয়ে তারা যোগাযোগ করেন। বাইরে ছবি নিয়ে দাঁড়িয়ে থাকা বাবাকে ভেতরে নিয়ে আসেন।

অনুষ্ঠানের শেষের দিকে প্রধানমন্ত্রীর কাছে মমতায় আঁকা পোর্ট্রেটটি তুলে দেয় পিয়াসা।

উপ-প্রেস সচিব খোকন বলেন, বিকালে যখন পিয়াসার বাবা-মায়ের সঙ্গে ফোনে কথা হয় ততক্ষণে তারা টাঙ্গাইল চলে গেছেন। তারা জানালেন, স্বপ্নপূরণের আনন্দ আর খুশিতে তখন কাঁদছিল পিয়াসা।

উত্তরণবার্তা/এআর



মানুষের সমান বোয়াল মাছ

  মে ১৯, ২০১৯     ৫২৬

মাত্র ৫ দিনে ওজন কমাবে আলু

  মে ১৮, ২০১৯     ৩১৫

পুরনো খবর