মেট্রোরেলে আরামদায়ক যাতায়াতে যানজটের কষ্টটা সহ্য করুণ : প্রধানমন্ত্রী     ভারতে নতুন মন্ত্রিসভা নিয়ে জল্পনা     চালু হলো বিরতিহীন ট্রেন ‘পঞ্চগড় এক্সপ্রেস’     দ্বিতীয় মেঘনা, গোমতী সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী     বসলো ১৩ তম স্প্যান, দৃশ্যমান পদ্মাসেতুর ১৯৫০ মিটার     নজরুলজয়ন্তী আজ     প্রধানমন্ত্রী ২য় মেঘনা-গোমতী সেতু উদ্বোধন করবেন আজ     ঢাকা-পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন সকালে    

একটি সিগালের অকাল মৃত্যু ও চিলের গল্প

  মার্চ ১৩, ২০১৯     ৩৮     ১২:১৭ অপরাহ্ণ     আরও
--

উত্তরণবার্তা ডেস্ক : সমুদ্রেই বসবাস সিগাল পাখিদের। মাছ এদের প্রিয় খাবার। একদা একটি সিগাল সাগরতীরে দেখা পেলো এক বড় আকারের মাছ। এতো বড় যে তার গলা দিয়ে উদরে নামা কঠিন। তবু লোভ সামলাতে পারলো না সিগালটি।

বড় আকারের মাছটি ধরেই গিলে ফেলার চেষ্টা করতে লাগলো। কিন্তু ফল হলো হিতে বিপরীত। মাছটি গলা দিয়ে নামতে নামতেই তার খাদ্যনালী গেলো ফেটে। সিগালটি অসহায় অবস্থায় সাগরতীরেই ঢলে পড়লো মৃত্যুর কোলে।

এ অবস্থা আকাশ থেকে দেখছিল একটি চিল। অবাক হয়ে সে সিগালের দিকে তাকিয়ে বললো, তুমি তোমার এ ভাগ্য সম্পূর্ণরূপে বরণ করার যোগ্য কাজটি করেছো। মুক্ত একটি পাখির জন্য শুধু সাগর থেকেই খাবার সংগ্রহ করতে হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই। সেটা মনে রাখা উচিত ছিল।

শিক্ষণীয় বিষয়: প্রতিটি মানুষেরই মনে রাখা উচিত তার নিজের আওতা ও সামর্থ্য কতটুকু।

উত্তরণবার্তা/এআর



মানুষের সমান বোয়াল মাছ

  মে ১৯, ২০১৯     ৫২৬

মাত্র ৫ দিনে ওজন কমাবে আলু

  মে ১৮, ২০১৯     ৩১৪

পুরনো খবর