চীন থেকে আরো জাহাজ আনছে নৌ মন্ত্রণালয়     কাটার ফিজি-শিমু জীবনইনিংসে বন্দি     মধ্যএপ্রিলে দেশে ফিরছেন ওবায়দুল কাদের     ৯ নম্বর স্প্যান দৃশ্যমান পদ্মা সেতুতে     বাড়ানো হলো হজযাত্রীদের নিবন্ধনের সময়     রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে     বাইপাস সার্জারি শেষে ভাল আছেন ওবায়দুল কাদের     ধানের উৎপাদন বৃদ্ধিতে ইরি ও ব্রি’র মধ্যে সহযোগিতা জোরদারের আহ্বান প্রধানমন্ত্রীর    

ওয়াহেদ ম্যানশনের মালিকের ২ ছেলের ৩ সপ্তাহের জামিন

  মার্চ ১২, ২০১৯     ১৮     ১:৩৮ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় স্থানীয় এক বাসিন্দার করা মামলায় ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলেকে তিন সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট।
 
সোমবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
 
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সরওয়ার কাজল। জামিন আবেদনের পক্ষে ছিলেন, আইনজীবী মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী।
 
ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সরওয়ার কাজল জানান, তিন সপ্তাহের জামিন পেয়েছেন তারা। আপিল করা হবে কিনা এ বিষয়ে তিনি বলেন, বিষয়টি অ্যাটর্নি জেনারেল অফিসকে জানানো হয়েছে।
 
মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী বলেন, ট্রান্সফরমারসহ বিভিন্ন কারণে বিস্ফোরণ হয়ে এই অগ্নিকাণ্ডের সূত্রপাতের কথা এজাহারে বলা হয়েছে। ফলে ভবন মালিক হিসেবে তাদের দায় কোথায়? এছাড়া এজাহারে ৬৫ ও ৬৬ নম্বর ভবনের কথা উল্লেখ করা হয়েছে। অথচ তারা ওই নম্বরের কোনো ভবনের মালিক নন। তারা ৬৪ নম্বর ভবনের মালিক। এসব বিষয় উল্লেখ করে জামিন আবেদন জানিয়েছিলাম। আদালত তাদেরকে তিন সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলেছেন।
 
মালিকের দুই ছেলে হলেন মো. হাসান ও সোহেল ওরফে শহীদ।
 
গত ২০ ফেব্রুয়ারি (বুধবার) রাতে চুড়িহাট্টার অগ্নিকাণ্ডের ঘটনায় ঘটনাস্থল ও চিকিৎসাধীন অবস্থায় মোট ৭১ জন নিহত হয়। আহত হন অনেকে। অগ্নিকাণ্ডে নিহত এক ব্যক্তির ছেলে আসিফ চকবাজার থানায় মামলাটি করেছিলেন।

উত্তরণবার্তা/এআর



সন্তানই আমার সবকিছু হবে

  মার্চ ১৯, ২০১৯     ১৬০

পুরনো খবর