মেট্রোরেলে আরামদায়ক যাতায়াতে যানজটের কষ্টটা সহ্য করুণ : প্রধানমন্ত্রী     ভারতে নতুন মন্ত্রিসভা নিয়ে জল্পনা     চালু হলো বিরতিহীন ট্রেন ‘পঞ্চগড় এক্সপ্রেস’     দ্বিতীয় মেঘনা, গোমতী সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী     বসলো ১৩ তম স্প্যান, দৃশ্যমান পদ্মাসেতুর ১৯৫০ মিটার     নজরুলজয়ন্তী আজ     প্রধানমন্ত্রী ২য় মেঘনা-গোমতী সেতু উদ্বোধন করবেন আজ     ঢাকা-পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন সকালে    

মজাদার কিমা পরোটা

  মার্চ ১২, ২০১৯     ১৪৩     ১:১১ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : সন্ধ্যার নাস্তায় প্রতিদিনই বাড়ির মানুষ নতুন কিছু আশা করেন। তবে মানছি, বাইরে ব্যস্ত কর্ত্রীর পক্ষে প্রতিদিন তো সম্ভব নয়, ঘরে আয়োজন করে নাস্তা বানানো। মাঝে মাঝে কিন্তু করাই যায় কিছু একটা। এমনই একটি মজার নাস্তার আইটেম কিমা পরোটা।

বেশ সহজ, রেসিপি শিখে নিন:


উপকরণ: ময়দা ২ কাপ, গুঁড়া দুধ ২ টেবিল চামচ, ঘি ২ টেবিল চামচ, টকদই ২ টেবিল চামচ, চিনি ১ টেবিল চামচ, তেল ও লবণ পরিমাণমতো।

সব উপকরণ দিয়ে মেখে আধাঘণ্টা রেখে দিন।

এবার মুরগির মাংসের কিমা ১ কাপ, পেঁয়াজ কুচি আধা কাপ, হলুদ-মরিচ গুঁড়া ১ চা চামচ, আদা-রসুন বাটা ১ চা চামচ, গরম মশলা গুঁড়া আধা চা চামচ, গোলমরিচ-জিরা বাটা আধা চা চামচ, জায়ফল-জয়ত্রী বাটা সামান্য, টক দই আধা কাপ, তেল দুই টেবিল চামচ ও স্বাদমতো লবণ দিয়ে কিমার পুর তৈরি করে নিন।  

যেভাবে তৈরি করবেন
প্রথমে মাংস ভালোভাবে ধুয়ে পানি ঝরিয়ে ব্লেন্ড করে নিন। মাংসের কিমার সঙ্গে টকদই, লবণ, পেঁয়াজ ও সব মশলা ভালো করে মেখে নিন।
 
হাঁড়িতে তেল গরম করে কিমা দিয়ে নেড়ে ৫ মিনিট ঢেকে রাখুন। মাংস সেদ্ধ হওয়ার পর ভাজা ভাজা হয়ে তেল উঠলে নামিয়ে নিন।

মেখে রাখা ময়দা থেকে পরিমাণমতো খামির নিয়ে ভেতরে কিমার পুর দিয়ে পরোটা তৈরি করে নিন।

গরম ঘি ও তেলে পরোটাগুলো বাদামি করে ভেজে নিন।

সস অথবা চাটনীর সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

উত্তরণবার্তা/এআর



মানুষের সমান বোয়াল মাছ

  মে ১৯, ২০১৯     ৫২৬

মাত্র ৫ দিনে ওজন কমাবে আলু

  মে ১৮, ২০১৯     ৩১৪

পুরনো খবর