চীন থেকে আরো জাহাজ আনছে নৌ মন্ত্রণালয়     কাটার ফিজি-শিমু জীবনইনিংসে বন্দি     মধ্যএপ্রিলে দেশে ফিরছেন ওবায়দুল কাদের     ৯ নম্বর স্প্যান দৃশ্যমান পদ্মা সেতুতে     বাড়ানো হলো হজযাত্রীদের নিবন্ধনের সময়     রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে     বাইপাস সার্জারি শেষে ভাল আছেন ওবায়দুল কাদের     ধানের উৎপাদন বৃদ্ধিতে ইরি ও ব্রি’র মধ্যে সহযোগিতা জোরদারের আহ্বান প্রধানমন্ত্রীর    

মজাদার কিমা পরোটা

  মার্চ ১২, ২০১৯     ১১৬     ১:১১ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : সন্ধ্যার নাস্তায় প্রতিদিনই বাড়ির মানুষ নতুন কিছু আশা করেন। তবে মানছি, বাইরে ব্যস্ত কর্ত্রীর পক্ষে প্রতিদিন তো সম্ভব নয়, ঘরে আয়োজন করে নাস্তা বানানো। মাঝে মাঝে কিন্তু করাই যায় কিছু একটা। এমনই একটি মজার নাস্তার আইটেম কিমা পরোটা।

বেশ সহজ, রেসিপি শিখে নিন:


উপকরণ: ময়দা ২ কাপ, গুঁড়া দুধ ২ টেবিল চামচ, ঘি ২ টেবিল চামচ, টকদই ২ টেবিল চামচ, চিনি ১ টেবিল চামচ, তেল ও লবণ পরিমাণমতো।

সব উপকরণ দিয়ে মেখে আধাঘণ্টা রেখে দিন।

এবার মুরগির মাংসের কিমা ১ কাপ, পেঁয়াজ কুচি আধা কাপ, হলুদ-মরিচ গুঁড়া ১ চা চামচ, আদা-রসুন বাটা ১ চা চামচ, গরম মশলা গুঁড়া আধা চা চামচ, গোলমরিচ-জিরা বাটা আধা চা চামচ, জায়ফল-জয়ত্রী বাটা সামান্য, টক দই আধা কাপ, তেল দুই টেবিল চামচ ও স্বাদমতো লবণ দিয়ে কিমার পুর তৈরি করে নিন।  

যেভাবে তৈরি করবেন
প্রথমে মাংস ভালোভাবে ধুয়ে পানি ঝরিয়ে ব্লেন্ড করে নিন। মাংসের কিমার সঙ্গে টকদই, লবণ, পেঁয়াজ ও সব মশলা ভালো করে মেখে নিন।
 
হাঁড়িতে তেল গরম করে কিমা দিয়ে নেড়ে ৫ মিনিট ঢেকে রাখুন। মাংস সেদ্ধ হওয়ার পর ভাজা ভাজা হয়ে তেল উঠলে নামিয়ে নিন।

মেখে রাখা ময়দা থেকে পরিমাণমতো খামির নিয়ে ভেতরে কিমার পুর দিয়ে পরোটা তৈরি করে নিন।

গরম ঘি ও তেলে পরোটাগুলো বাদামি করে ভেজে নিন।

সস অথবা চাটনীর সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

উত্তরণবার্তা/এআর



সন্তানই আমার সবকিছু হবে

  মার্চ ১৯, ২০১৯     ১৬০

পুরনো খবর