মেট্রোরেলে আরামদায়ক যাতায়াতে যানজটের কষ্টটা সহ্য করুণ : প্রধানমন্ত্রী     ভারতে নতুন মন্ত্রিসভা নিয়ে জল্পনা     চালু হলো বিরতিহীন ট্রেন ‘পঞ্চগড় এক্সপ্রেস’     দ্বিতীয় মেঘনা, গোমতী সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী     বসলো ১৩ তম স্প্যান, দৃশ্যমান পদ্মাসেতুর ১৯৫০ মিটার     নজরুলজয়ন্তী আজ     প্রধানমন্ত্রী ২য় মেঘনা-গোমতী সেতু উদ্বোধন করবেন আজ     ঢাকা-পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন সকালে    

বিএসটিআই’র ভেজালবিরোধী অভিযানে প্রায় ৭ হাজার পানির জার ধ্বংস

  মার্চ ১১, ২০১৯     ৫১     ৭:২৯ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ অবৈধভাবে নোংরা জারে মানহীন পানি বিক্রির অভিযোগে ৬ হাজার ৬০০টি পানির জার ধ্বংস করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।
এছাড়া ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে রাজধানীর ১০টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বিএসটিআই।
আজ সোমবার বিএসটিআই’র দুটি পৃথক অভিযানে রাজধানীর বিভিন্ন স্থানে পানির জার ধ্বংস এবং ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে এসব মামলা করা হয়।
এ সময় বিএসটিআই’র মহাপরিচালক মো: মুয়াজ্জেম হোসাইন বলেন, ক্রেতা বা ভোক্তাসাধারণ যাতে ভেজালমুক্ত নিরাপদ খাদ্য সামগ্রী পেতে পারে সে বিষয় নিশ্চিত করতে বিএসটিআই কাজ করে যাচ্ছে। ভেজাল বন্ধ না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে। তিনি বিএসটিআই’র মানচিহ্ন দেখে পণ্য ক্রয় এবং ওজন ও পরিমাপের সর্ব ক্ষেত্রে মেট্রিক পদ্ধতি ব্যবহারের জন্য ক্রেতা ও ভোক্তাসাধারণের প্রতি আহ্বান জানান। মোহাম্মদপুর, গাউছিয়া মার্কেট, নীলক্ষেত, নিউ মার্কেট, হাজারীবাগ, পান্থপথ, কারওরান বাজার ও তেজগাঁও শিল্প এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।
বিএসটিআই’র লাইসেন্স ব্যতিরেকে ড্রিংকিং ওয়াটার বিক্রি অথবা বিতরণ করায় তেজগাঁও শিল্প এলাকার আই ড্রিংকিং ওয়াটার ও হাজারীবাগে নাম বিহীন একটি প্রতিষ্ঠানের পানির লাইন বিচ্ছিন্নসহ পানির উৎপাদন বন্ধ করে দেয়া হয়। এসব এলাকায় মোট ২২টি হোটেল, রেস্তোরা ও টি স্টলে অভিযান পরিচালনা করে ৬,৬০০টি নোংরা ও ননফুড গ্রেড জার ধ্বংসসহ ৪টি পানি ভর্তি পিকআপ জব্দ করা হয়। এদিকে ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ক্যান্টনমেন্ট এলাকার কচুক্ষেতে বাজার ও গুলশান এলাকায় ১০টি প্রতিষ্ঠানের মধ্যে ক্যান্টনমেন্ট এলাকার কচুক্ষেত বাজারের মেসার্স লিনা বস্ত্র বিতান, মেসার্স প্রাইম ম্যাচিং, মেসার্স ওহি ম্যাচিং কর্ণার, মেসার্স অঙ্গ শোভা ফেব্রিকস, মেসার্স রাজধানী ম্যাচিং কর্ণার ও মেসার্স থান কুটির কাপড় প্রতিষ্ঠানসমূহ কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে গজকাঠির ব্যবহার করায় এবং মেসার্স আজোয়া লিমিটেড এর বিস্কুট পণ্যের প্যাকেটে ওজনে কম পাওয়া মামলাগুলো দায়ের করা হয়।

উত্তরণবার্তা/দীন



মানুষের সমান বোয়াল মাছ

  মে ১৯, ২০১৯     ৫২৬

মাত্র ৫ দিনে ওজন কমাবে আলু

  মে ১৮, ২০১৯     ৩১৪

পুরনো খবর