সিলেটে জঙ্গিদের ভাড়া বাসা ঘিরে রেখেছে পুলিশ     রাশিয়ার কাছ থেকে টিকা কিনতে আগ্রহী ভারতসহ ২০ দেশ     বঙ্গবন্ধু হত্যা ছিল বাংলাদেশ হত্যার ষড়যন্ত্র : তথ্যমন্ত্রী     বঙ্গোপসাগরে নিম্নচাপ, ভারী বর্ষণের সম্ভাবনা     চার জেলায় বন্যা পরিস্থিতির উন্নতি     শাহজালাল মাজারে জঙ্গি হামলার পরিকল্পনা!     বিশ্বের ১ম করোনা ভ্যাকসিন অনুমোদন দিল রাশিয়া, নিলেন পুতিনকন্যা     সিলেটে নব্য জেএমবির শীর্ষ নেতাসহ ৫ সদস্য আটক    

সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের পাঁচটি ছবি অংশ নেবে

  মে ০৯, ২০১৮     ৫৯৭     ৯:৩৯ পূর্বাহ্ন     বিনোদন
-- সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের পাঁচটি ছবি অংশ নেবে

 

অষ্টম সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের পাঁচটি চলচ্চিত্র অংশ নেবে। এই উৎসব আগামী ২২ থেকে ২৭ মে শ্রীলংকার রাজধানী কলম্বোতে অনুষ্ঠিত হবে।
ছয়দিনব্যাপী উৎসবে বাংলাদেশের ছবিগুলো অংশ নেবে এগুলোর মধ্যে তিনটি পূর্ণদের্ঘ ও দুটি স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র। পূর্ণ দৈর্ঘের ছবিগুলো হচ্ছে, তৌকির আহমেদের ‘ হালদা’, আকরাম খানের ‘খাঁচা’ ও মোরশেদুল ইসলাম পরিচালিত ‘আঁখি ও তার বন্ধুরা’। এর মধ্যে প্রথম দুটি ছবি অংশ নেবে প্রতিযোগীতা বিভাগে এবং মাস্টার চলচ্চিত্র বিভাগে অংশ নেবে অন্যটি।
এ ছাড়া শর্টফিল্ম বিভাগে অংশ নেবে ‘কালো মেঘের ভেলায়’ ও ‘দাগ ’ নামের দুটি স্বল্পদৈর্ঘ । অষ্টম সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের প্রতিনিধি দলে রয়েছেন কয়েকজন পরিচালক,অভিনেতা ও কর্মকর্তা।
পরিচালক তৌকির আহমেদ বাসসকে আজ এ ব্যাপারে বলেন, এবারের সার্ক উৎসবে আমার একটি ছবি অংশ নিচ্ছে। ছবিট সম্পূর্ণ ব্যাতিক্রম বিষয়ে নির্মাণ করা হয়েছে। এর নাম হচ্ছে ‘হালদা’। উৎসবে ছবিটি বাংলাদেশের সুনাম বয়ে আনবে বলে তিনি বিশ্বাস করেন। তিনি বলেন, উৎসবে আমাদের পাঁচটি ছবি যাচ্ছে। প্রত্যেকটা ছবিই মানসম্পন্ন।
সপ্তম সার্ক চলচ্চিত্র উৎসবে তিনটি বিভাগে প্রদর্শিত হবে সার্কভুক্ত দেশগুলোর ৫৫টি চলচ্চিত্র। এর মধ্যে ৩৬টি পূর্ণ দৈর্ঘ ও এবং ১৯টি স্বল্পদৈর্ঘ। উল্লেখ্য যে সপ্তম সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৭ তে বাংলাদেশের নির্মাতা তৌকির আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ ছবিটি সেরা চিত্রনাট্যের পুরস্কার লাভ করেছিল।



সুস্থ ১৫৩৫, মৃত্যু ৩৩

  আগস্ট ১১, ২০২০

পুরনো খবর