কাল দিন-রাত সমান, আকাশে থাকবে সুপারমুন     উন্নয়ন প্রকল্পে তদারকি বাড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশনা     আজ সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী     ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি চলছে     টেকসই উন্নয়নে যথাযথ ভূমিকা রাখতে প্রকৌশলীদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির     ১ লাখ ৬৫ হাজার কোটি টাকার সংশোধিত এডিপি অনুমোদন     ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি বুধবার     ডাকসুর প্রথম কার্যকরী সভা ২৩ মার্চ    

সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের পাঁচটি ছবি অংশ নেবে

  মে ০৯, ২০১৮     ৩০১     ৯:৩৯ পূর্বাহ্ন     বিনোদন
-- সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের পাঁচটি ছবি অংশ নেবে

 

অষ্টম সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের পাঁচটি চলচ্চিত্র অংশ নেবে। এই উৎসব আগামী ২২ থেকে ২৭ মে শ্রীলংকার রাজধানী কলম্বোতে অনুষ্ঠিত হবে।
ছয়দিনব্যাপী উৎসবে বাংলাদেশের ছবিগুলো অংশ নেবে এগুলোর মধ্যে তিনটি পূর্ণদের্ঘ ও দুটি স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র। পূর্ণ দৈর্ঘের ছবিগুলো হচ্ছে, তৌকির আহমেদের ‘ হালদা’, আকরাম খানের ‘খাঁচা’ ও মোরশেদুল ইসলাম পরিচালিত ‘আঁখি ও তার বন্ধুরা’। এর মধ্যে প্রথম দুটি ছবি অংশ নেবে প্রতিযোগীতা বিভাগে এবং মাস্টার চলচ্চিত্র বিভাগে অংশ নেবে অন্যটি।
এ ছাড়া শর্টফিল্ম বিভাগে অংশ নেবে ‘কালো মেঘের ভেলায়’ ও ‘দাগ ’ নামের দুটি স্বল্পদৈর্ঘ । অষ্টম সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের প্রতিনিধি দলে রয়েছেন কয়েকজন পরিচালক,অভিনেতা ও কর্মকর্তা।
পরিচালক তৌকির আহমেদ বাসসকে আজ এ ব্যাপারে বলেন, এবারের সার্ক উৎসবে আমার একটি ছবি অংশ নিচ্ছে। ছবিট সম্পূর্ণ ব্যাতিক্রম বিষয়ে নির্মাণ করা হয়েছে। এর নাম হচ্ছে ‘হালদা’। উৎসবে ছবিটি বাংলাদেশের সুনাম বয়ে আনবে বলে তিনি বিশ্বাস করেন। তিনি বলেন, উৎসবে আমাদের পাঁচটি ছবি যাচ্ছে। প্রত্যেকটা ছবিই মানসম্পন্ন।
সপ্তম সার্ক চলচ্চিত্র উৎসবে তিনটি বিভাগে প্রদর্শিত হবে সার্কভুক্ত দেশগুলোর ৫৫টি চলচ্চিত্র। এর মধ্যে ৩৬টি পূর্ণ দৈর্ঘ ও এবং ১৯টি স্বল্পদৈর্ঘ। উল্লেখ্য যে সপ্তম সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৭ তে বাংলাদেশের নির্মাতা তৌকির আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ ছবিটি সেরা চিত্রনাট্যের পুরস্কার লাভ করেছিল।



সন্তানই আমার সবকিছু হবে

  মার্চ ১৯, ২০১৯     ১২৯

মজাদার কিমা পরোটা

  মার্চ ১২, ২০১৯     ১১৪

পুরনো খবর