ডিএসসিসির বিশ্ব রেকর্ড বঙ্গবন্ধুর প্রতি উৎসর্গ     শিক্ষার উন্নয়নে মুনাফার মানসিকতা ত্যাগের আহ্বান শেখ হাসিনার     প্রধানমন্ত্রীর ফ্লাইটে অনিয়ম, লিখিত রিপোর্টের নির্দেশ     রোহিঙ্গা শিশুদের অধিকার নিশ্চিতে মিয়ানমারেও বিনিয়োগ চান শেখ হাসিনা     চট্টগ্রামে ট্রাকের ধাক্কায় নিহত ৫     ইলিশের উৎপাদন ৫ লাখ টন ছাড়াবে     ভোট দিলে ক্ষমতায় থাকবো, না দিলে থাকবো না: শেখ হাসিনা     রোহিঙ্গা সংকট নিরসনে প্রধানমন্ত্রীর ৩ সুপারিশ    

সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের পাঁচটি ছবি অংশ নেবে

  মে ০৯, ২০১৮     ১৭৪     ৬:১৬ অপরাহ্ণ     বিনোদন
-- সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের পাঁচটি ছবি অংশ নেবে

 

অষ্টম সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের পাঁচটি চলচ্চিত্র অংশ নেবে। এই উৎসব আগামী ২২ থেকে ২৭ মে শ্রীলংকার রাজধানী কলম্বোতে অনুষ্ঠিত হবে।
ছয়দিনব্যাপী উৎসবে বাংলাদেশের ছবিগুলো অংশ নেবে এগুলোর মধ্যে তিনটি পূর্ণদের্ঘ ও দুটি স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র। পূর্ণ দৈর্ঘের ছবিগুলো হচ্ছে, তৌকির আহমেদের ‘ হালদা’, আকরাম খানের ‘খাঁচা’ ও মোরশেদুল ইসলাম পরিচালিত ‘আঁখি ও তার বন্ধুরা’। এর মধ্যে প্রথম দুটি ছবি অংশ নেবে প্রতিযোগীতা বিভাগে এবং মাস্টার চলচ্চিত্র বিভাগে অংশ নেবে অন্যটি।
এ ছাড়া শর্টফিল্ম বিভাগে অংশ নেবে ‘কালো মেঘের ভেলায়’ ও ‘দাগ ’ নামের দুটি স্বল্পদৈর্ঘ । অষ্টম সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের প্রতিনিধি দলে রয়েছেন কয়েকজন পরিচালক,অভিনেতা ও কর্মকর্তা।
পরিচালক তৌকির আহমেদ বাসসকে আজ এ ব্যাপারে বলেন, এবারের সার্ক উৎসবে আমার একটি ছবি অংশ নিচ্ছে। ছবিট সম্পূর্ণ ব্যাতিক্রম বিষয়ে নির্মাণ করা হয়েছে। এর নাম হচ্ছে ‘হালদা’। উৎসবে ছবিটি বাংলাদেশের সুনাম বয়ে আনবে বলে তিনি বিশ্বাস করেন। তিনি বলেন, উৎসবে আমাদের পাঁচটি ছবি যাচ্ছে। প্রত্যেকটা ছবিই মানসম্পন্ন।
সপ্তম সার্ক চলচ্চিত্র উৎসবে তিনটি বিভাগে প্রদর্শিত হবে সার্কভুক্ত দেশগুলোর ৫৫টি চলচ্চিত্র। এর মধ্যে ৩৬টি পূর্ণ দৈর্ঘ ও এবং ১৯টি স্বল্পদৈর্ঘ। উল্লেখ্য যে সপ্তম সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৭ তে বাংলাদেশের নির্মাতা তৌকির আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ ছবিটি সেরা চিত্রনাট্যের পুরস্কার লাভ করেছিল।



সিলেটে মাছের পেটে ৬১৪ ইয়াবা

  সেপ্টেম্বর ২৫, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮১১

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৪৫

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৩৫

পুরনো খবর