সফলতার পথে প্রধানমন্ত্রীর ‘বিনিয়োগ বিকাশ’ কর্মসূচি     দুর্গোত্সব শুরু আজ ষষ্ঠী     মঙ্গলবার সৌদি যাচ্ছেন প্রধানমন্ত্রী     রাজধানীর যেসব এলাকায় ১০ ঘণ্টা গ্যাস থাকছে না আজ     রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩     টাঙ্গাইল ও ময়মনসিংহে বন্দুকযুদ্ধে নিহত ২     এনইউ’র ১ম বর্ষে ভর্তিকৃতদের বিষয় পরিবর্তন ও ২য় মেধা তালিকা প্রকাশ আগামীকাল     তিন ব্যাংকের সঙ্গে আইপিএফএফ প্রকল্পের চুক্তি সই    

একদিনেই উঠে যাচ্ছে রাস্তার কার্পেটিং

  মে ০৯, ২০১৮     ১৯২০     ৩:৪৬ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

আনিস আহামেদ : লালবাগ কেল্লা ঢাকার ঐতিহাসিক স্থাপনা । প্রতিদিন এখানে শত শত দেশী-বিদেশি পর্যটক বেড়াতে আসেন। এছাড়া কামরাঙ্গীরচর হতে মূল শহরে যোগাযোগের এটা অন্যতম প্রধান সড়ক। কেল্লাকে ঘিরে গড়ে উঠেছে ফুড়জোন।

এই রাস্তাটি দীর্ঘদিন মেরামত না হওয়ায় স্বর্বসাধারণের অনেক ভোগান্তি হচ্ছিল।  গত তিন দিন আগে রাতে রাস্তাটি পিচ দিয়ে কার্পেটিং করা হয়। নিম্নমানের কার্পেটিং এর কারণে পরের দিন থেকেই চলাচলকারী গাড়ির চাকার সাথেই কার্পেটিং উঠে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ মানুষ প্রতিবাদ করছে। গত শুষ্ক মৌসুমে এই কাজ শেষ করার কথা থাকলেও ঠিকাদারী প্রতিষ্ঠান তা সম্পন্ন না করে জুনের মধ্যে বিল তোলার বিষয়টি সামনে রেখে মে মাসের বৃষ্টিতে তাড়াহুড়া করে কাজ করার কারনণই এমনটা ঘটেছে সাধারণ মানুষের ধারনা।
এ ব্যাপারে স্থানীয় ২৫ নং  ওয়ার্ড কাউন্সিলর ও লালবাগ থানা আওয়ামী লীগ সভাপতি হাজী দেলোয়ার হোসেন জানান, তার কাছেও এ ক্ষেত্রে নিম্নমানের কাজের অভিযোগ এসেছে। লালবাগ কেল্লা তার এলাকাধীন হলেও রাস্তাটি ২৬ নং ওয়ার্ড এর উন্নয়ন প্রকল্প অধীনে সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য ২০১৬-১৭ অর্থ বছরে এই কাজটি সম্পন্ন হওয়ার কথা থাকলেও অজ্ঞাত কারণে সম্পন্ন করা হয় হচ্ছে ২০১৭-১৮ অর্থ বছরে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন উন্নয়ন কাজ এক অর্থ বছরের কাজ পরবর্তী অর্থ বছরে সম্পন্ন করা রেওয়াজে পরিনত হয়েছে। এ ব্যাপারে ওয়ার্ড কাউন্সিলরদের অভিযোগ ঠিকাদাররা আমলে নিচ্ছেন না বলে অভিযোগ রয়েছে।  

উত্তরণবার্তা/এএইচ
 



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৪০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৬৭

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৭৬

পুরনো খবর